Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজানে মাসব্যাপী ইফতার আয়োজন

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৫ এএম

রাউজানে মাসব্যাপি ইফতার আয়োজন করে সুনামের অধিকারী হয়েছেন উত্তরসর্তা হযরত আব্দুল কাদের জিলানী (রহ.) কল্যাণ ট্রাস্ট। জানা যায়, প্রবাসী কল্যান ট্রাস্ট ও স্থানীয় বিত্তবানরা মাসব্যাপি এ ইফতার আয়োজনের আর্থিক যোগান দিয়ে থাকেন। ট্রাস্টের সভাপতি রাজনীতিক আলহাজ মাহবুবুল আলম জানান, বিগত চারবারসহ এ বৎসর ইফতার চলছে জাকজমকভাবে।
তিনি আরো জানান ১৫০/১৬০ জন রোজাদার প্রতিদিন ইফতার করেন ট্রাস্টের মাধ্যমে স্থানীয় উত্তরসর্তা দরগাহ বাজার জামে মসজিদে। প্রতিদিন একজন আলেম হাদীস কোরআনের আলোকে রমজানের গুরুত্ব নিয়ে বয়ান দেন। ট্রাস্ট থেকে প্রতিজন আলেমকে দেয়া হয় সম্মানী। প্রথম রমজান দিয়ে মাসব্যাপি ইফতার মাহফিল উদ্বোধণ হয় মঙ্গলবার। প্রথম দিন স্থানিয় বাজার ব্যাবসায়ী ও সিএনজি চালকদের আয়োজনে হলেও ২য় রোজার ইফতার ট্রাস্টের আয়োজনে বুধবার থেকে শুরু হয়েছে। রাউজানে এ ধরনের মাসব্যাপি ইফতার মাহফিল রোজাদারদের জন্য মহাআনন্দদায়ক।
সরেজমিন গিয়ে দেখা যায়, আছরের জামাত শেষ করে রোজাদারগণ ইফতার মাহফিলের আলোচনায় বসে যান। তকরির শুনেন, মিলাদ কিয়াম, মোনাজাত সেরে শুরু করেন ইফতার। দেখা গেছে ইফতার তৈরির জন্য এক মাসের জন্য নিয়োগ দেওয়া হয়েছে একজন বাবুর্চী। তিনি যোহরের পর থেকে রান্নার কাজ শুরু করে ইফতারের আগে আগে রোজাদারের হাতে পরিবেশন করে দেন ইফতার সামগ্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইফতার আয়োজন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ