Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে সাড়ে ৫ হাজার ভিক্ষুককে পুনর্বাসনের উদ্যোগ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৫ এএম

কুড়িগ্রামে জেলা প্রশাসনের উদ্যোগে ৫ হাজার ৩৪৪জন ভিক্ষুককে পূণর্বাসনের উদ্যোগ নেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মেহেদুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু প্রমুখ।
সভায় পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সহনিয় রাখা এবং ভিক্ষুক ও দুস্থ্যদের পূণর্বাসনে কার্যকর ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত গৃহিত হয়। এসময় ২৩টি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা একদিনের ২৫ লাখ টাকা বেতন পূণর্বাসন ফান্ডে জমা দেয়ার সিদ্ধান্ত জানান। এই অর্থে ভিক্ষুকদের প্রয়োজন ও চাহিদা মাফিক সহযোগিতা প্রদান করবে ভিক্ষুক পূণর্বাসন কমিটি। কমিটি’র সদস্যরা হলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), সকল উপজেলা নির্বাহী অফিসারগণ, উপজেলা সমাজসেবা অফিসার এবং অনুদান প্রদানকারী সংশ্লিষ্ট দপ্তর প্রধান।
কুড়িগ্রাম জেলায় সদর উপজেলায় ১ হাজার ১৫১জন, রাজারহাটে ৬৫০জন, উলিপুরে ৮০১জন, চিলমারীতে ২৭৩জন, রৌমারীতে ১৮০জন, চর রাজিবপুরে ৯৪জন, নাগেশ^রীতে ৬৫৯জন, ফুলবাড়ীতে ৪৪৯জন এবং ভুরুঙ্গামারীতে ১ হাজার ৮৭জনসহ ৫ হাজার ৩৪৪জন ভিক্ষুকের তালিকা তৈরী করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিক্ষুককে পুনর্বাসনের উদ্যোগ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ