Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৬ এএম

আবুধাবিতে নিহত ৪

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির একটি সড়কে দুটি গাড়ির প্রতিযোগিতায় চারজন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় আল এইনের আল নাসিরিয়াহ সড়কে এ দুর্ঘটনা ঘটে। আবুধাবি পুলিশের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, দ্রæতগতির দুটি গাড়ি হঠাৎ লেন পরিবর্তন করছিল। দুর্ঘটনায় পড়া দুটি গাড়ির মধ্যে একটি ল্যাম্পপোস্টের সঙ্গে ধাক্কা খায়। এতে গাড়ির চালক এবং একজন আরোহী নিহত হন। অন্য গাড়িটি দুই নারীকে চাপা দেয়। এতে তারা ঘটনাস্থলেই নিহত হন। গাল্ফ নিউজ।

সেরা সন্তান
সহপাঠীদের বাঁচাতে গিয়েই নিজের জীবন উৎসর্গ করেছে যুক্তরাষ্ট্রের কলোরাডোর স্কুলে মঙ্গলবারের বন্দুক হামলায় নিহত শিক্ষার্থী কেন্ড্রিচ ক্যাস্টিলো। সেখানকার স্থানীয় সংবাদমাধ্যম এনবিসি নিউজ ও ডেনভার পোস্টের প্রতিবেদনে উঠে এসেছে তার বীরোচিত ভূমিকার কথা। ক্যাস্টিলোর সহপাঠীরা জানিয়েছে, সব সহপাঠীর জন্য সুরক্ষা নিশ্চিত করতে গিয়েই গুলিতে বিদ্ধ হয়েছিল সে। বাবার কাছে ক্যাস্টিলো পৃথিবীর সেই সেরা সন্তান, যার বৈশিষ্ট্যই ছিল মানুষের পাশে দাঁড়ানো। রয়টার্স।

জরুরি অবতরণ
এয়ার ফ্রান্সের ভারতের মুম্বাইগামী একটি ফ্লাইট ইরানে জরুরি অবতরণ করেছে। উড্ডয়নের পর অর্ধেক পথ পাড়ি দিয়ে বিমানটি রাডার থেকে হারিয়ে গিয়েছিল। বুধবার এই জরুরি অবতরণের ঘটনা ঘটে। ফ্লাইটরাডার২৪ জানায়, এয়ার ফ্রান্সের এয়ারবাস এ-৩৪০ প্যারিস থেকে রওনা মুম্বাইয়ের উদ্দেশে রওনা দিয়ে ইরানের জরুরি অবতরণ করে। ফরাসি ফ্লাইট এএফ২১৮-এর জরুরি অবতরণের কথা নিশ্চিত করেছে ইরানি কর্তৃপক্ষ। জরুরি অবতরণের আগে ফ্লাইটটি রাডার থেকে হারিয়ে গিয়েছিল। ইরনা।

আত্মঘাতী হামলা
আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মার্কিন ত্রাণ সংস্থার কার্যালয়ে হামলা চালিয়েছে তালেবানরা। হামলায় অন্তত ৫ জন নিহত ও ২৪ জন আহত হয়েছে। বুধবার কাউন্টারপয়েন্ট ইন্টারন্যাশনাল নামের সংস্থার কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটে। খবরে বলা হয়েছে, আত্মঘাতী গাড়িবোমা নিয়ে তালেবান সদস্যরা সংস্থাটির কার্যালয়ের ভেতরে প্রবেশ করে বিস্ফোরণ ঘটায়। পাঁচ আত্মঘাতী হামলাকারীই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। বিবিসি।

৫ শ্রমিকের মৃত্যু
ভারতের পুনে শহরের কাছে একটি কাপড়ের গুদামে লাগা আগুনে ঘুমন্ত অবস্থায় পাঁচ শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে পুনের কাছে একটি গ্রামে ঘটনাটি ঘটেছে। পুনে পুলিশের (রুরাল) এক কর্মকর্তার বরাতে বার্তা সংস্থা আইএএনএসের প্রতিবেদনে বলা হয়েছে, উরুলি দেভাচি গ্রামের ওই কাপড়ের গুদামটিতে ভোর ৫টার দিকে আগুন লাগে, সেখানে কাজ করা শ্রমিকরা তখন গুদামটির একটি কক্ষে ঘুমিয়ে ছিলেন। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ