Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউরোপা লিগে তাকিয়ে এমিরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:০৪ এএম


‘আর্সেনালের সব নজর এখন উয়েফা ইউরোপা লিগের দিকে’Ñ প্রিমিয়ার লিগের পথ ধরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা শেষ হওয়ার পর এমন মন্তব্য করেছেন আর্সেনাল কোচ উনাই এমিরি।

গত পরশু রাতে নিজেদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে পয়েন্ট তালিকার নিচের সারির দল ব্রাইটন অ্যান্ড হোব অ্যালবিওনের সঙ্গে ১-১ ড্র করে আর্সেনাল। লিগে টানা তিন ম্যাচ হারের পর এবার ড্র করে গানাররা। শীর্ষ চারের আশা বাঁচিয়ে রাখতে জিততেই হত তাদের। ৭০ পয়েন্ট নিয়ে তালিকার চারে টটেনহাম হটস্পার। তিন পয়েন্ট পিছিয়ে আর্সেনাল। লিগের বাকি ম্যাচে জিতলেও গোল ব্যবধানে অনেক পিছিয়ে থাকবে তারা। আট গোলের সেই ব্যবধান ঘোঁচানো কেবল খাতা-কলমেই সম্ভব।

তবে আসছে মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা শেষ হয়ে যায়নি গানারদের। এক্ষেত্রে তাদের জিততে হবে ইউরোপা লিগের শিরোপা। প্রতিযোগিতার সেমিফাইনালের প্রথম লেগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩-১ গোলে এগিয়ে সেই পথেই আছে এমিরির দল। প্রিমিয়ার লিগের পথ ধরে ইউরোপিয়ান শীর্ষ প্রতিযোগিতায় পৌঁছানোর আশা শেষ হয়ে যাওয়ার পর তাই দলীয় কোচ এমিরি বলেন, ‘আমরা জানি এটা কঠিন হতে যাচ্ছে, তবে আমাদের প্রধাণ দৃষ্টি এখন ইউরোপা লিগে।’

আর্সেনাল পয়েন্ট হারানোয় শীর্ষ চারে থেকে লিগ শেষ করা নিশ্চিত হয়েছে চেলসিরও। একই রাতে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দল হার্ডসফিল্ডের সঙ্গে ১-১ ড্র করে শেষ চারের আশা জলাঞ্জলি দেয় ম্যানচেস্টার সিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ