Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রিটিশ রাজপরিবারে এলো নতুন সদস্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

প্রিন্স হ্যারি ও ডাচেস অব সাসেক্স মেগান মার্কেলের সংসারের নতুন সদস্য এসেছে। ইংল্যান্ডের বাকিংহাম প্যালেসে গতকাল সোমবার স্থানীয় সময় ভোর ৫টা ২৬ মিনিটে এই ব্রিটিশ রাজ পরিবারের প্রথম আন্ত জাতিগত শিশুর জন্ম হয়। প্রিন্স হ্যারি বাবা হওয়ার খবর নিশ্চিত করেন। তিনি জানান, মেগান স্বাস্থ্যবান এক ছেলের জন্ম দিয়েছেন।
রাজ পরিবারের তরফে জানানো হয়েছে মেগানের সন্তানের ওজন ৩ দশমিক ২ কেজি। মা ও পুত্র দুজনেই ভালো আছেন। এই আনন্দের সময়ে পাশে থাকার জন্য রাজ পরিবারের সমস্ত সদস্যকে ধন্যবাদ জানিয়েছেন ডিউক অ্যান্ড ডাচেস অফ সাসেক্সে। বাকিংহাম প্রাসাদ থেকে আরও জানানো হয়েছে ডাচেস অব সাসেক্স মেগান মার্কেলের মা ডরিয়া রাগল্যান্ড তার সঙ্গে আছেন।
ব্রিটিশ রাজসিংহাসনের সপ্তম দাবিদার হতে যাচ্ছে হ্যারি-মেগানের এ সন্তান। যদিও হ্যারি-মেগান বা রাজপরিবারের পক্ষ থেকে অনাগত সন্তান সম্পর্কে এর আগ পর্যন্ত বিস্তারিত কিছুই জানানো হয়নি। এর আগে এ বছরের জানুয়ারিতে এক অনুষ্ঠানে মেগান বলেছেন, সন্তান ছেলে না মেয়ে, তারা আসলে জানেন না। একজন মুখপাত্র উইলিয়াম হিল বলেন, প্রিন্স হ্যারি ও মেগানের সন্তান কন্যা হবে কি না, এ নিয়ে একধরনের জুয়া চলছে। তবে কোথায় এ শিশুর জন্ম হয়েছে তা এখনো জানানো হয়নি।
প্রসঙ্গত, গত বছর ১৯ মে রাজকীয়ভাবে পরিণয়বদ্ধ হন রানি দ্বিতীয় এলিজাবেথ নাতি হ্যারি ও অভিনেত্রী মেগান মর্কেল। এক ব্রিটিশ ম্যাগজিনে প্রকাশিত খবর অনুসারে ম্যাগান ও হ্যারির বিয়ের অনুষ্ঠানের বেশকিছুদিন আগে থেকেই মেগানের মা হওয়ার খবর মিলেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ