Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শরণখোলায় পাওনা টাকা আদায় করতে মধ্যযুগীয় কায়দায় বৃদ্ধকে শিকল বেঁধে নির্যাতন

শরণখোলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ৭:১৪ পিএম

পাওনা টাকা আদায় করতে পায়ে শিকল বেঁধে ইসমাইল হোসেন খাঁন নামে এক বৃদ্ধকে দু’দিন ধরে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালানোর অভিযোগ পাওয়া গেছে। এমনকি ওই বৃদ্ধার দাড়ির কিছু অংশ টেনে উপড়ে ফেলা হয়েছে। রোববার দুপুরে বাগেরহাটের শরণখোলার পশ্চিম খাদা গ্রামে আওয়ামীলীগ নেতা কামাল বয়াতীর নেতৃত্বে এ অমানবিক ঘটনাটি ঘটেছে।
গতকাল সরেজমিনে উপজেলার পশ্চিম খাদা গ্রামে দিয়ে দেখা যায়, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কামাল বয়াতীর বাড়িতে পায়ে শিকল বেঁধে আটকে রাখা হয়েছে দক্ষিণ রাজাপুর গ্রামের বাসিন্দা মৃতঃ গনি খাঁনের ছেলে মোঃ ইসমাইল খান (৬০) কে। কামাল বয়াতী জানায়, ইসমাইল হোসেনের কাছে ব্যবসা সংক্রান্ত ২০ হাজার টাকা পাওনা রয়েছে। টাকা না দেয়ায় ইসমাইল হোসেনকে পায়ে শিকল বেঁধে আটক করা হয়েছে। টাকা পরিশোধ না করা পর্যন্ত তার পায়ের শিকল খোলা হবেনা । ইসমাইল হোসেন জানান, টাকা আদায়ের জন্য বৈঠকের কথা বলে কৌশলে তাকে বাড়ী থেকে বাংলাবাজার এলাকায় ডেকে আনা হয়। সাত হাজার টাকা পরিশোধ করা হলেও এক পর্যায়ে ওই বাজারের জনসম্মুখে কামালের নেতৃত্বে তার সহযোগীরা ইসমাইলকে ব্যাপক মারপিট করে এবং তার দাড়ির কিছু অংশ তুলে দেয়। এসময় ঘটনাস্থলের অদূরে অনেকেই দাড়িয়ে দাড়িয়ে এ দৃশ্য দেখলেও ভয়ে কেউ এগিয়ে আসেননি। পরে ইসমাইল হোসেনের পায়ে শিকল দিয়ে দোকান ঘরের খুটির সাথে দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত সাত ঘন্টা বেঁধে রাখে। এ রিপোর্ট লেখার সময় (বিকাল ৪টা) কামাল বয়াতীর বসত বাড়ি একটি কক্ষে তাকে আটকে রাখা হয়। বন্দি ইসমাইল হোসেন সাংবাদিকদের দেখে বলেন, সাদা কাগজে তার জোরপূর্বক একাধিক স্বাক্ষর নেয়া হয়েছে । তাকে উদ্ধারের জন্য তিনি সাংবাদিকদের কাছে অনুরোধ করেন। ।
শরণখোলা থানা আফিসার ইনচার্জ দিলীপ কুমার সরকারকে বিষয়টি অবহিত করার পর ইসমাইল হোসেনকে উদ্ধারের জন্য দ্রুত পুলিশের একটি টিম তিনি পাঠিয়েছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ