Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতেও সব রেকর্ড ভেঙে ফেললো ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ৭:০৬ পিএম

মার্ভেল ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ সিনেমা ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’ একে একে ভেঙে দিচ্ছে সব রেকর্ড। সর্বকালের সেরা আয়ে এই সিনেমা এখন দ্বিতীয় অবস্থানে। এর আগে রয়েছে জেমস ক্যামেরুনের ‘অ্যাভাটার’। অ্যাকশনধর্মী এই সিনেমা ভেঙে দিয়েছে বিশ্বখ্যাত ‘টাইটানিক’ ছবির আয়ের রেকরর্ডও। আন্তর্জাতিক বক্স অফিস সংগ্রহে ‘টাইটানিক’কে টপকে গেছে ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’। এখন পর্যন্ত নতুন এই মার্ভেল সিরিজের আয় ২.১৮৯ বিলিয়ন মার্কিন ডলার।

১৯৯৭ সালে মুক্তি পাওয়া লিওনার্দো ডিক্যাপ্রিও ও কেট উইন্সলেট অভিনীত ‘টাইটানিক’ আয় করেছিল ২.১৮৭ বিলিয়ন মার্কিন ডলার। ২০০৯ সালে মুক্তি পাওয়া ক্যামেরুনের ‘অ্যাভাটার’ বৈশ্বিক বক্স অফিসে আয় করেছিল ২.৮ বিলিয়ন মার্কিন ডলার।
মুক্তির দ্বিতীয় সপ্তাহে শুধু যুক্তরাষ্ট্রের বাজারে ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’ আয় করেছে ১৪৫.৮ মিলিয়ন মার্কিন ডলার আর বৈশ্বিক বাজারে আয় করেছে ২৮২.২ মিলিয়ন মার্কিন ডলার। যদিও দ্বিতীয় সপ্তাহে আয় ৫৫ শতাংশ কমে গিয়েছে, তবু সবমিলিয়ে আয় হয়েছে ৪২৮ মিলিয়ন মার্কিন ডলার। জানা গিয়েছে, সর্বকালের সেরা বক্স অফিস হিট হতে ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’-এর প্রয়োজন আর ৬০০ মিলিয়ন মার্কিন ডলার।
এদিকে বিশ্বব্যাপী দুই বিলিয়ন মার্কিন ডলার আয়ে পাঁচ সিনেমার পাশে জায়গা করে নিয়েছে ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম;। ‘অ্যাভাটার’ (২.৭৮ বিলিয়ন), ‘টাইটানিক’ (২.১৮৭ বিলিয়ন), ‘স্টার ওয়ারস : দ্য ফোর্স অ্যাওকেনস’ (২.০৬ বিলিয়ন) ও ‘অ্যাভেঞ্জার্স : ইনফিটিনিটি ওয়ার’ (২.০৪ বিলিয়ন ডলার) আয় করে।
আপাতত অ্যাভেঞ্জার্সেরা সুপারহিরো পেছনে ফেলেছেন ‘ইনফিনিটি ওয়ার’ ও ‘টাইটানিক’র আয়ের রেকর্ডকে। ‘এভেঞ্জারস: ইনফিনিটি ওয়ারটি’ ছিল প্রথম এবং একমাত্র চলচ্চিত্র যা ২০০ কোটি রুপি আয় করেছিল ভারতে। এবার ‘অ্যাভেঞ্জারস: এন্ডগমে’ সেই আয়কে টপকে গিয়ে ভারতবর্ষে আয় করে নিল ৩০০ কোটি রুপি।
ভারতবর্ষে বলিউড চলচ্চিত্রের ইতিহাসে ‘পদ্মাবত’ আয়ের রেকর্ড রয়েছে ৩০২.১৫ কোটি রুপি এবং ‘সুলতান’-এর ৩০১.৫০ কোটি রুপি। এবার সেই রেকর্ডকেও বৃদ্ধাঙ্গুল দেখিয়ে দিলো হলিউডের এই চলচ্চিত্রটি।
গত সোমবার থেকে বুধবার সময়টা ‘অ্যাভেঞ্জার: এন্ডগেম’-এর জন্য ভালো ছিল। এখন দেখার পালা চলতি সপ্তাহে চলচ্চিত্রটি আর কি চমক দেখাতে পারে।
উল্লেখ্য, বৃহস্পতিবারের আগে ‘এন্ডগেম’ একটি বিস্ফোরক হিসাবে প্রমাণিত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘অ্যাভেঞ্জার্স
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ