Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেল করেছে ৩ লাখ ৭৮ হাজার শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ৩:১৯ পিএম

এ বছর এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় ফেল করেছে ৩ লাখ ৭৮ হাজার ৬৫০ জন শিক্ষার্থী। সাধারণ ৮টি বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলে এসব শিক্ষার্থী ফেল করেছে।

আজ সোমবার এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে দেওয়া তথ্য থেকে ফেল করা শিক্ষার্থীর এ সংখ্যা জানা যায়। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী উপস্থিত ছিলেন।


ফলাফলে প্রাপ্ত তথ্য মতে, ঢাকা বোর্ডে ১ লাখ ১১ হাজার ৭৪২ জন, রাজশাহী বোর্ডে ১৭ হাজার ৫৩ জন, কুমিল্লা বোর্ডে ২৪ হাজার ৮১৭ জন, যশোর বোর্ডে ১৬ হাজার ৬২২ জন, চট্টগ্রাম বোর্ডে ৩২ হাজার ৭৫৫ জন, বরিশাল বোর্ডে ২৪ হাজার ৮৬ জন, সিলেট বোর্ডে ৩৩ হাজার ৯ জন এবং দিনাজপুর বোর্ডে ৩১ হাজার ৪১১ জন পরীক্ষার্থী ফেল করেছে।

এ ছাড়া মাদ্রাসা বোর্ডে ফেল করেছে ৫২ হাজার ৭০ জন শিক্ষার্থী এবং কারিগরি বোর্ডে ফেল করেছে ৩৫ হাজার ৮৫ জন শিক্ষার্থী।

সব মিলিয়ে ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এসএসসি পরীক্ষার পাসের হার ৮২.৮০ শতাংশ। আর মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডসহ সকল বোর্ডের পাসের হার ৮২.২০ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ