Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিরতিহীন ট্রেন বনলতায় খাবারের সীমাবদ্ধতা তুলে নেওয়ার আহ্বান

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:১৯ পিএম

রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের বরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেসে’ টিকিটের সঙ্গে খাবারের মূল্য দেড়শো টাকা আদায় বাতিল চেয়ে এলাকার জনপ্রতিনিধি হিসেবে রেলপথ মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা। চিঠিতে খাবারের সীমাবদ্ধতা তুলে নেওয়ার আহ্বান জানানো হয়েছে।
জানা গেছে, বনলতার খাবারের দাম ও মান নিয়ে যাত্রীদের অভিযোগ ছিল। টিকিটের সাথে খাবারের দাম যোগ করায় চিকিটের মোট মূল্য বেড়ে যায়। একারনে শোভন শ্রেণীর যাত্রী সংখ্যা কমে যায়। ফাঁকা আসন নিয়েই ট্রেনটি যাতায়াত করছে। বিষয়টি উপলব্ধি করে এলাকার জনপ্রতিনিধি হিসেবে শাহরিয়ার আলম নিজ উদ্যোগে রেলপথ মন্ত্রণালয়ে চিঠি দেন। সেইসঙ্গে তিনি খাবারের দাম পুন:বিবেচনার জন্যও অনুরোধ করেন। যেন খাবারের দাম টিকিটের সঙ্গে প্রদান করতে বাধ্য করা না হয় যাত্রীদের। একই দাবি জানান ওয়াকার্স পাটির সাধারন সম্পাদক ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা।
চিঠিতে বলা হয় ট্রেনে দেড়শ টাকার বাধ্যতামূলক খাবারের বিষয়টি অপ্রয়োজনীয়। এই সিদ্ধান্তের কারণে অনেকেই ট্রেনটির ব্যাপারে উৎসাহ হারিয়েছেন বলে জানতে পেরেছি। কাজেই যাত্রীদের স্বার্থে সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করা জরুরি।
প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সর্বাধুনিক ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেন।



 

Show all comments
  • এ্যাডঃমনু ২৫ জুন, ২০১৯, ৭:০৯ পিএম says : 0
    জঘন্য।।স্বাধীন সার্বভৌম একটা দেশে খাবারের সাপ্লাইয়ের ঠিকাদারী দিয়ে একটা লুঠেরা শ্রেনীকে দায়িত্ব দেওয়া ঠিক না।।জনগন তাঁদের পছন্দের খাবার নিজেরাই প্যাকেট করে দুরপাল্লার ট্রেনে অনায়াসে যাতায়াত করতে পারবে।।এভাবে ইচ্ছার বিরুদ্ধে চাপিয়ে দেওয়া ঠিক নই।।অবিলম্বে টিকিটের সঙ্গে জুড়ে শর্ত বাতিলের জোর দাবী জানাচ্ছি।।ধন্যবাদ।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ