Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘অ্যাভাটার’কে ছাড়িয়ে যাবার পথে ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১০:৪৫ এএম

‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’ দুই সপ্তাহের কম সময়ে যা আয় করেছে চলচ্চিত্রের ইতিহাসে একমাত্র ‘অ্যাভাটার’ ছাড়া এতো আয় কোনও ফিল্ম করতে পারেনি। মাত্র ১১ দিনে চলচ্চিত্রটি আয় করেছে ২.১৯ বিলিয়ন ডলার (১৮.৪ হাজার কোটি টাকা); এটি দ্রুততম ২ বিলিয়ন ডলার আয়েরও রেকর্ড। ২০০৯ সালে একই পরিমাণ আয় করতে ‘অ্যাভাটার’ নিয়েছি ৪৭ দিন। সেই সময় অবশ্য টিকিটের দামও তুলনামূলক কম ছিল। সুতরাং, ৪৭ দিন পর ‘এন্ডগেম’ কত আয় করতে পারে তা আন্দাজ করা কঠিন নয়।
প্যান্ডোরা নামে এক কল্পিত গ্রহের পটভূমিতে জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার’ প্রায় এক দশক ধরে সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল ফিল্মের জায়গাটি দখল করে আছে। ২০০৯ সালের ডিসেম্বরে মুক্তি পেয়ে বড় পর্দায় টানা ৮ মাস চলেছে ফিল্মটি। উত্তর আমেরিকার শীর্ষ পাঁচ তালিকায় ফিল্মটি ছিল ১৪ সপ্তাহ। তবে একক ফিল্ম হিসেবে ‘অ্যাভাটার’ বিশ্বব্যাপী আয় করেছে ২.৭৮ বিলিয়ন ডলার (২৩ হাজার পাঁচ শ’ কোটি টাকা)।
ডিসেম্বরে মুক্তি পেয়ে বিপুল আয় করা যতটা সহজ এপ্রিলে মুক্তি পেয়ে তা করা সম্ভব নয়। তবে এটাও সত্য ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ ফিল্মটিও ডিসেম্বরে মুক্তি পায়নি, তবে আয় করেছে ২ বিলিয়ন ডলারের বেশি।
অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’ দীর্ঘ সময় পর্দায় টিকে থাকবে নিশ্চিত। ২.৮ বিলিয়ন ডলার আয় করা সহজ হবে না কারণ আগামীতে ফিল্মটিকে ‘ডিটেক্টিভ পিকাচু’, ‘গডজিলা : কিং অফ মনস্টার্স’, ‘আলাদিন’, ‘দ্য লায়ন কিং’ এবং ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস প্রেজেন্টস : হবস অ্যান্ড শ’কে মোকাবেলা করতে হবে। তবে চলমান উন্মাদনা বজায় থাকলে অচিরেই হয়তো ফিল্মটি ‘অ্যাভাটার’-এর রেকর্ড ভাঙতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাভেঞ্জার্স : এন্ডগেম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ