Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একমাত্র টি-২০ হারল পাকিস্তান

পাকিস্তান দলের ইংল্যান্ড সফর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১:২৩ এএম

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের কন্ডিশনে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জে হার দিয়ে শুরু হলো পাকিস্তানের। রোববার একমাত্র টি-টোয়েন্টিতে তাদের বিপক্ষে ৭ উইকেটে জিতেছে ইংল্যান্ড। 

কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাবর আজম ও হারিস সোহেলের ফিফটিতে ৬ উইকেটে ১৭৩ রান করে পাকিস্তান। জবাবে এউইন মরগানের ঝড়ো ইনিংসে ১৯.২ ওভারে ৩ উইকেটে ১৭৫ রান করে ইংল্যান্ড।

৩১ রানের মধ্যে দুটি উইকেট হারায় পাকিস্তান। ফখর জামান ও ইমাম উল হক দুজনেই ৭ রান করে বিদায় নেন। এরপর একশ ছাড়ানো জুটি গড়ে তারা বাবর ও হারিসের ব্যাটে। ১৩১ রানের জুটি গড়েন তারা।

জোফরা আর্চার দলের ১৬তম ওভারে তাদের দুজনকে আউট করেন। ৩৪ বলে ৫ চার ও এক ছয়ে পঞ্চাশ করার দুই বল পর ডেভিড উইলিকে ক্যাচ দেন হ্যারিস। ৩৬ বলে ৫০ রান করে মাঠ ছাড়েন তিনি। ৬৫ রানের ইনিংস সেরা পারফরম্যান্সের পথে বাবর হাফসেঞ্চুরি করেন ৩১ বল খেলে। তার ৪২ বলে ৫ চার ও ৩ ছয়ে সাজানো ইনিংসের ইতি ঘটে আর্চারের কাছে রান আউটে।

পরের ওভারে আসিফ আলী (৩) আউট হলেও ফাহিম আশরাফ ও ইমাদ ওয়াসিম উল্লেখযোগ্য অবদান রাখেন দলীয় স্কোরে। ২৬ রানের জুটি গড়েন তারা শেষ দিকে। ফাহিম ১৭ রানে আউট হলেও ইমাদ ১৮ রানে টিকে ছিলেন।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন আর্চার।

লক্ষ্যে নেমে ২১ রানে ইংল্যান্ড প্রথম উইকেট হারালেও জেমস ভিঞ্চ ও জো রুটের ব্যাটে ঘুরে দাঁড়ায়। ৪৫ রানের এই জুটি ভাঙে ভিঞ্চ (৩৬) উইকেট হারালে। এরপর রুটের সঙ্গে অধিনায়ক মরগানের ৬৫ রানের জুটিতে জয়ের পথ তৈরি করে স্বাগতিকরা।

৪৭ রানে রুট আউট হন। জো ডেনলিকে নিয়ে বাকি কাজ সারেন মরগান। ২৮ বলে ৫ চার ও ২ ছয়ে হাফসেঞ্চুরি করেন তিনি। শেষ ওভারে ইংলিশদের দরকার ছিল ৭ রান। দ্বিতীয় বলে ছক্কা মেরে দলকে জেতান অধিনায়ক। ২৯ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫৭ রানে অপরাজিত ছিলেন মরগান। ২০ রানে অপরাজিত ডেনলির সঙ্গে তার অবিচ্ছিন্ন জুটিটি ছিল ৪৪ রানের।

আগামী ৮ মে দুই দল খেলবে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ