Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট জেলা বিএনপির কার্যনির্বাহী পরিষদের সভা : খালেদার মুক্তি ও নির্বাচন বাতিলের দাবি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৪ এএম


 বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশ বাস্তবায়নে কাজ শুরু করেছে সিলেট জেলা বিএনপি। এর অংশ হিসেবে জেলা বিএনপি পুনর্গঠন ও সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষে কার্যনির্বাহী পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রোববার বিকালে নগরীর সোবহানীঘাটস্থ একটি কমিউনিটি সেন্টারে উক্ত সভা অনুষ্ঠিত হয়। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় জেলা বিএনপির কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ, জেলার অন্তর্গত বিভিন্ন উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ এবং জেলার আওতাধীন সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
সভায় জেলা বিএনপি পুনর্গঠনের অংশ হিসেবে ইউনিয়নের ওয়ার্ড পর্যায় থেকে পুনর্গঠন কাজ শুরু করার ব্যাপারে নির্দেশনা প্রদান করা হয়। পর্যায়ক্রমে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, পৌরসভা এবং জেলা বিএনপি পুনর্গঠন করার ব্যাপারে বিস্তারিত পদক্ষেপের ব্যাপারে সিদ্ধান্ত গৃহিত হয়। আগামী ১৫ মে’র মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের কাছে দল পুনর্গঠন কার্যক্রমের বিস্তারিত পদক্ষেপ সমুহ তুলে ধরা হবে। সভায় গৃহিত প্রস্তাবনার মধ্যে মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান থেকে শুরু করে আজ অবধি যে সকল নেতাকর্মী ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সকল মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।
দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল এবং তারেক রহমানসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার দাবি জানানো হয়। নিখোঁজ জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ীচালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়। ৩০ ডিসেম্বরের প্রহসনের নির্বাচনে বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সায়েম আহমদ সোহেল হত্যার বিচার দাবি করা হয়।
এছাড়া ৩০ ডিসেম্বরের দিবারাত্রির ভোট ডাকাতির নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে অবিলম্বে পুনঃনির্বাচন দেয়ার জন্য জোর দাবি জানানো হয়। পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানানো হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক আহŸায়ক অ্যাডভোকেট নুুরুল হক, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাহির চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, কামরুল হুদা জায়গীরদার, ময়নুল হক চৌধুরী চেয়ারম্যান, মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, আশিক উদ্দিন চৌধুরী, একেএম তারেক কালাম, হাজী শাহাব উদ্দিন, জালাল উদ্দিন চেয়ারম্যান, ওসমান গনী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ