Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সব দোষ বয়সের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

বয়সের কারনেই এখন সবাই তার দোষ ধরেন বলে মনে করেন ‘পপসম্রাজ্ঞী’ ম্যাডোনা। ৬০ বছর বয়সী এই শিল্পীর জীবনটা কেটেছে বিতর্ক সঙ্গে নিয়ে। সে হোক ব্যক্তিগত জীবন, পেশাজীবন, জীবনযাপন, বৈবাহিক জীবন বা সংগীতজীবন নিয়ে। তিনি একাধারে সংগীতশিল্পী, গীতিকার, অভিনেত্রী, নৃত্যশিল্পী, ব্যবসায়ী, ডিজাইনার, পরিচালক, প্রযোজক, লেখক এবং মানবাধিকারকর্মী।
সবকিছু নিয়েই অসংখ্য সমালোচনার মুখোমুখি হতে হয়েছে ম্যাডোনাকে। ৩৬ বছর সংগীতজগতে থাকার পর তার মনে হয়েছে, এখন বয়সের কারণে সবাই তাকে নিয়ে ট্রল করছে। সম্প্রতি বৃটিশ পত্রিকা ‘ভোগ’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘মানুষ সব সময় কিছু না কিছু নিয়ে সমালোচনা করে আমাকে চুপ করিয়ে দিতে চেয়েছে। কখনো আমার জীবনযাপনের ধরন ঠিক নেই, কখনো আমি দেখতে বিশ্রী, আমি ভালো গাই না বা আমি যথেষ্ট প্রতিভাবান নই। তারপর শুরু হলো, আমি বিয়ে টিকিয়ে রাখতে পারি না। আর এখন শুরু হয়েছে, আমি যথেষ্ট তরুণ নই। এভাবেই তারা সব সময় কোনো না কোনো একটা কারণ বের করে আমার ওপর চাপিয়ে দেয়। এখন আমি বয়সের বিরুদ্ধে যুদ্ধ করছি। এখন আমার বয়স ৬০ হওয়ার কারণে আমি অপরাধী।’
বিশ্বে তার রেকর্ড ৩০ কোটির বেশি অ্যালবাম বিক্রি হয়েছে। তাই বিশ্বের সেরা ‘বেস্ট সেলার শিল্পী’ হিসেবে তার নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। ২০০৮ সালে মুক্তি পায় ম্যাডোনা পরিচালিত প্রথম ছবি ‘ফিলথ অ্যান্ড উইসডম’। শিগগিরই হাত দেবেন দ্বিতীয় ছবি পরিচালনার কাজে। ছবির নাম ‘ডবিøউ’। ছবিটি নির্মিত হবে ব্রিটেনের রাজা অষ্টম এডওয়ার্ডের বহুল আলোচিত প্রেমকাহিনি নিয়ে। সূত্র: বিজনেস স্টান্ডার্ড।



 

Show all comments
  • Taskin Alam ৬ মে, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    '‘ভোগ’কে দেওয়া ওই সাক্ষাৎকারে তিনি বলেন, ‘মানুষ সব সময় কিছু না কিছু নিয়ে সমালোচনা করে আমাকে চুপ করিয়ে দিতে চেয়েছে। কখনো আমার জীবনযাপনের ধরন ঠিক নেই, কখনো আমি দেখতে বিশ্রী'--
    Total Reply(0) Reply
  • Md Fimul ৬ মে, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    একদিন নদীতে এই নায়িকা গোসল করতে নেমেছে,,
    Total Reply(0) Reply
  • Mainul Ahsan Nobel ৬ মে, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    মেম অনেক অনেক শুভকামনা
    Total Reply(0) Reply
  • Shah Bulbul ৬ মে, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    Tumi Legend sobai jane but.tomar nostami o sobai jane. Nostamir rani
    Total Reply(0) Reply
  • Tohidul Islam Rakib ৬ মে, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    তুমি ইচ্ছে কইরা আকাম করলেও বয়সের দোষ। যা বলোনা তোমরা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ