Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পিএসজিকে বাঁচালেন নেইমার, জেতাতে পারলেন না কাভানি

ফ্রেঞ্চ লিগ ওয়ান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১:২৪ এএম

গত সপ্তাহেই নিজেদের মাঠে শিরোপা উল্লাসে মাতে প্যারিস সেন্ট জার্মেই। তার পর থেকেই ছন্দ পতন। নেইমার-কাভানিদের জ্বলে ওঠার বদলে সব পাওয়ার আনন্দে নাকি চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়ের শোকে টানা দুই ম্যাচে হারের তিক্ত স্বাদ পায় থমাস টুখেলের দল। অবশেষে হারের বৃত্ত থেকে বেরিয়েছে ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

নিজেদের ঘরের মাঠে নিসের সঙ্গে ১-১ গোলে ড্র করে আসরের টানা আট বারের শিরোপাধারী পিএসজি। গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে প্রতিপক্ষের মাঠে নেইমারের জোড়া গোলে ৩-০ ব্যবধানে জিতেছিল প্যরিসের দলটি।

গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষককের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি পিএসজি। উল্টো দ্বিতীয়ার্ধের শুরুতেই ক্যামেরুনের গানাগোর সাইড ভলিতে এগিয়ে যায় নিস। ৬০তম মিনিটে ডি-বক্সের মধ্যে অ্যাঞ্জেল ডি মারিয়া ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে সফল স্পট কিকে পিএসজিকে সমতায় ফেরান নেইমার।

সব প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির হয়ে এটি নেইমারের ৫০তম গোল। দলটির হয়ে গত জানুয়ারিতে লিগে সর্বশেষ গোল পেয়েছিলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৮৮তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ঊরু দিয়ে নামিয়ে ছোট ডি-বক্সের সামনে থেকে নেইমারের নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। ওই সময়ই দান্তের ফাউলের শিকার হন তিনি। রেফারি ভিএআরের সাহায্য পেনাল্টির সিদ্ধান্ত দেন। তবে কাভানির শট ফিরিয়ে পিএসজিকে এগিয়ে যেতে দেননি গোলরক্ষক।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই হারের পর ড্র করল পিএসজি। লিগে ৩৫ ম্যাচে ৮৫ পয়েন্ট তাদের। ৫২ পয়েন্ট নিসের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ