Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফণী এখন মধ্যাঞ্চলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১১:৪০ এএম

দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চল সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকেছে ঘূর্ণিঝড় ফণী। বর্তমানে এটির অবস্থান মধ্যাঞ্চলে। ঝড়টি বর্তমানে রয়েছে চুয়াডাঙ্গা, রাজবাড়ি, মানিকগঞ্জ, ঢাকা অঞ্চলে। ঘণ্টায় ২০ কিলোমিটার বেগে এগিয়ে যাচ্ছে দেশের উত্তরাঞ্চলের দিকে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ৫-৬ ঘণ্টা আরো বাংলাদেশের ভূখণ্ডে অবস্থান করবে ঝড়টি। ধীরে ধীরে দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে ফণী। আগামীকাল বিকেলের থেকে আবহাওয়া পরিস্থিতি ধীরে ধীরে উন্নতি হবার সম্ভাবনা রয়েছে। এরপর উত্তর ও উত্তর-পূর্ব দিক হয়ে ভারতের আসাম মেঘালয়ে প্রবেশ করবে। ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে সারা দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি, বজ্রবৃষ্টি ও ঝড়ো হাওয়া বইছে।

উত্তাল রয়েছে সাগর। বন্ধ রয়েছে সব ধরণের নৌ যান চলাচল। ঝড়ের কারণে মোংলা, পায়রা সমুদ্রবন্দরসহ ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা ও এসব জেলার চরাঞ্চলে। চট্টগ্রাম বন্দরে ৬ নম্বর বিপদ ও একই সংকেত রয়েছে নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং আশপাশের চরগুলোতে। আর কক্সবাজার বন্দরকে আগের মতোই ৪ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।



 

Show all comments
  • ‎Faruque Ahmad Arif‎ ৪ মে, ২০১৯, ১১:৫২ এএম says : 0
    ফণীর আঘাত থেকে আল্লাহ আমাদেরকে রক্ষা করুন
    Total Reply(0) Reply
  • Saiful Islam ৪ মে, ২০১৯, ১১:৫৩ এএম says : 0
    আল্লাহ তুমি উপকূলবর্তী মানুষসহ সকলকে হেফাজত করিও।
    Total Reply(0) Reply
  • নারগিস ৪ মে, ২০১৯, ১১:৫৩ এএম says : 0
    ঘুর্নিঝড় ফনির অসিলায় সরকারি কোটি কোটি টাকা প্রশাসনের অসাধু কর্মকর্তা ও সরকারি দলের চেলাপেলাদের পকেটস্থ করার পায়তারা করা হচ্ছে, এজন্যই মিডিয়ায় প্রতিমূহুর্তে আতঙ্ক ছড়ানো হচ্ছে। কিছু এনজিও এর পেছনে কাজ করছে।
    Total Reply(0) Reply
  • Aktar Hossain Akwar ৪ মে, ২০১৯, ১২:০৫ পিএম says : 0
    হে আল্লাহ তুমি তোমার রহমতের চাদর দ্বারা বাংলাদেশকে সকল প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় ফণী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ