Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

দেশের দক্ষিণ–পশ্চিমাঞ্চল অতিক্রম করছে ফণী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১০:৩৩ এএম

ঘূর্ণিঝড় ফণীর প্রভাব শুরু হয়েছে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে। ইতিমধ্যে খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ অঞ্চলে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। দেশের অনেক অঞ্চলে বিদ্যুৎ থাকছে না। যশোর আবহাওয়া অফিস বলছে, ফণী এখন যশোর পেরিয়ে রাজবাড়ীতে অবস্থান করছে। এটি গভীর নিম্নচাপে রূপ নিয়েছে।

যশোর আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আজ ভোর সাড়ে ৫টা থেকে ৬টার মধ্যে ফণী যশোর অতিক্রম করেছে। বর্তমানে তা রাজবাড়ীতে অবস্থান করছে। সেটি এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এ মুহূর্তে যশোরে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে। জেলার সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। এটি আরও দুই তিন ঘণ্টা চলবে। তারপর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।



 

Show all comments
  • মিনার মুর্শেদ ৪ মে, ২০১৯, ১০:৫১ এএম says : 0
    বুঝলাম না, এবার ঘুর্ণিঝড় নিয়ে কেন এত আতঙ্ক ছড়ানো হচ্ছে। এর আগেইতো বহুবার এই ধরনের ঝড় হয়েছে তাতে তো তেমন ক্ষতি হয় নি। অসাধু মহল সরকারের কাছ থেকে কিছু অর্থ হাতিয়ে নেওয়া ধান্দায় আছে।
    Total Reply(0) Reply
  • নারগিস ৪ মে, ২০১৯, ১০:৫১ এএম says : 0
    ঘুর্নিঝড় ফনির অসিলায় সরকারি কোটি কোটি টাকা প্রশাসনের অসাধু কর্মকর্তা ও সরকারি দলের চেলাপেলাদের পকেটস্থ করার পায়তারা করা হচ্ছে, এজন্যই মিডিয়ায় প্রতিমূহুর্তে আতঙ্ক ছড়ানো হচ্ছে। কিছু এনজিও এর পেছনে কাজ করছে।
    Total Reply(0) Reply
  • কবির হোসেন ৪ মে, ২০১৯, ১০:৫৫ এএম says : 0
    বাংলাদেশের জন্য ফনি একটি সাধারণ ঝড়। কিন্তু উদ্দেশ্য প্রণোদিতভাবে এটাকে ফুলিয়ে প্রচার করা হচ্চে। এর উদ্দেশ্য লুটপাট করা। সরকারী মন্ত্রী, এমপি, দলীয় নেতাকর্মীদের মাধ্যমে ত্রাণ তহবিলের টাকা লুটপাট করা।
    Total Reply(0) Reply
  • আবেদ খান ৪ মে, ২০১৯, ১১:০১ এএম says : 0
    এর আগেও ঘুর্নিঝড়ের আতঙ্ক সৃষ্টি করে সরকারের লাখ লাখ টাকা নষ্ট করতে দেখা গেছে। অবশেষে দেখা গেছে সাধারণ ঝড়ের মতোই ঝড় হয়েছে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। মাঝখান থেকে বিপুল পরিমাণ অর্থ লোপাট। শুনছি এনজিও গুলো পুনর্বাসনের জন্য বিপুল অর্থ নেওয়ার পরিকল্পনা করচে।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ মাহবুবুর রহমান ৪ মে, ২০১৯, ১১:২৬ এএম says : 0
    এসব পূর্বাভাস বিশ্বাস করাই ঠিক নয়। আল্লাহর হুকুম মানা ও রসূলের (সঃ) তরিকায় জীবনযাপন করলে ইহকাল ও পরকালে শান্তি ও কামিয়াবী আসবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় ফণী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ