Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ঝড় মোকাবেলায় ছাত্রলীগের ৫ হাজার স্বেচ্ছাসেবক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:৩২ এএম

ঘূর্ণিঝড় ফণীর ক্ষতি মোকাবেলায় দেশের উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্র ও জেলা নেতৃবৃন্দের সমন্বয়ে ১৯টিম গঠন করেছে ছাত্রলীগ। এসব টিমের ৫ হাজার স্বেচ্ছাসেবক সরকারি সংস্থার সঙ্গে সমন্বয় করে ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায় জনসাধারণের পাশে থেকে কাজ করবেন।
এ বিষয়ে গতকাল শুক্রবার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, আমার ছেলেরা কিভাবে সরকারি সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করবে, তা ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সিনিয়র সচিব শাহ কামালসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে জেনে নিয়েছি। সেভাবেই তাদের নির্দেশনা দেয়া হয়েছে। তিনি বলেন, উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্র থেকে স্বেচ্ছাসেবক টিম পাঠানো হয়েছে। কেন্দ্রীয় চার নেতা ও জেলা সভাপতির নেতৃত্বে সেখানে ৫ হাজার স্বেচ্ছাসেবকরা কাজ করবেন।
জানা গেছে, লন্ডনে সফররত ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগ, আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায় সাধারণ মানুষের পাশে থাকার নির্দেশনা দিয়েছেন। তিনি সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারেই ছাত্রলীগ উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্রীয় ১৯টিম পাঠিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝড়

২৬ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ