Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এরদোগানের আমন্ত্রণে তুরস্কে যাচ্ছেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

 

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগানের আমন্ত্রণে চলতি বছরের মাঝামাঝি দেশটিতে সফরে যাবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তুরস্কের এক কর্মকর্তার বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে মিডল ইস্ট আই। মঙ্গলবার প্রেসিডেন্ট এরদোগানের একজন সিনিয়র সহযোগী ইব্রাহিম কালিন ও মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের মধ্যে ওই সফরের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। তুরস্কের ওই কর্মকর্তা মিডল ইস্ট আইকে জানান, ট্রাম্প জুলাই মাসে তুরস্ক সফর করবেন। যদিও তার তুরস্ক সফরের তারিখ এখনও চূড়ান্ত হয়নি। আরেকজন সিনিয়র তুর্কি কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে জানান, উভয়পক্ষই সফরের সম্ভাব্য তারিখ নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে। তুরস্ক ও যুক্তরাষ্ট্র উভয়ই ন্যাটোর সদস্য। কিন্তু সা¤প্রতিক মাসগুলোতে বিভিন্ন ইস্যুতে আঙ্কারা ও ওয়াশিংটনের সম্পর্কের মধ্যে টানাপোড়েন দেখা দেয়। এরমধ্যে রাশিয়া থেকে তুরস্কের এস-৪০০ মিসাইল কেনা সিদ্ধান্ত এবং সিরিয়া ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াইয়ে কুর্দিশ বাহিনীকে যুক্তরাষ্ট্রের সমর্থন আঙ্কারা ও ওয়াশিংটনের সম্পর্ককে তিক্ত করে তোলে। মিডল ইস্ট আই।

 



 

Show all comments
  • Md Sumon Rana ৪ মে, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    এরদোগানের প্রতি আমাদের পূর্ন আস্থা ও বিশ্বাস আছে। তিনি যা করবেন অবশ্যই মুসলিম জাতির মঙ্গলের জন্যই করবেন।ট্রাম্পের এই সফর কে আমরা যতেষ্ঠ ইতিবাচক হিসেবেই দেখছি।অতএব না বুজে এরদোগানের বিরুদ্ধে বিরুপ মন্তব্য করা থেকে বিরত থাকুন।
    Total Reply(0) Reply
  • Shaiful Islam Shakib ৪ মে, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    তুরস্ক কতটুকু শক্তিশালী এবার তাহলে বুঝলেন
    Total Reply(0) Reply
  • সুমন মোল্লা ৪ মে, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    মুসলিম বিশ্বে পাকিস্তান আর তুরস্ককে ছাড়া আর কোন দেশকে এক পয়সার দাম দেয়না ওরা। খবর যদি সত্য হয় তো ডাক দেয়া মাত্র বান্দা হাজির। হাসিনা তো ১৪ বছর ধরে ক্ষমতা ড্রামকে পিছন থেকে ৩০ সেকেন্ড কথা বলেই ধন্য
    Total Reply(0) Reply
  • মেহেদী হাসান মিরাজ ৪ মে, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    অাজ যদি ট্রাম্প বাংলাদেশে অাসতো মাননীয় প্রধানমন্ত্রীর নিমন্ত্রনে,তাহলে এক শ্রেনীর ধর্মব্যবসায়ীরা তুলকালাম করে ফেলত।
    Total Reply(0) Reply
  • Habib Ahsan ৪ মে, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    একেই বলে ঠেলার নাম বাবাজি। যে ট্রাম্প সর্বক্ষন এরদোগানের পিছে লেগে আছে সেই ট্রাম্প এখন তুরস্কে যাচ্ছে
    Total Reply(0) Reply
  • Mahabub Rahman ৪ মে, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    তো কি হইছে।। সালমান ভারতে আসলে সমস্যা হয় না।। ট্রাম্প তুরুষ্কে গেলে সমস্যা কি।। এরদোয়ান কি আমেরিকা যায়নি?? মুতি কি আমেরিকা যায়নি??
    Total Reply(0) Reply
  • Tariqul islam ৪ মে, ২০১৯, ৪:০৭ পিএম says : 0
    Salam to Ardogan. Turkey must purchase S400 Triamp & Su-35 with TOT from Russia. We think she will produce best stealth combat fighter in future. Turkey also have to own neuclear weapons , ICBM , 05 air craft carriers of 100 fighters each , neuclear submarines to protect muslims from the zews ,USA , UK , France .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ