Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফণির গতিবিধি জানতে গিয়ে সবাই বিপাকে, আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইট বিকল!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ মে, ২০১৯, ৬:১৮ পিএম

ঘূর্ণিঝড় ফণি আঘাত হানার বিষয়ে সর্বশেষ তথ্য পাওয়ার জন্য দেশের মানুষ প্রবল উদগ্রীব। অথচ আবহাওয়া অধিদফতরের (বিএমডি) ওয়েবসাইট বিকল হয়ে আছে আজ দুপুর থেকেই ! ‘ফণির গতিবিধি জানতে গিয়ে সবাই পড়েছেন বিপাকে।
আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে ঢোকার চেষ্টা করতেই সেটি ডাউন পাওয়া যাচ্ছে। কৌতূহলী মানুষের প্রশ্ন হলো, তাহলে কী ফণি ধেয়ে আসার আগেই আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইট দুর্যোগে পড়ে গেলো?
আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটটিতে ইন্টারনেট সংযোগও পাওয়া যায় না।
বাংলাদেশের আবহাওয়া-সংক্রান্ত তথ্য-উপাত্ত দিতে পারে একটি মাত্র সরকারি সংস্থা আবহাওয়া অধিদফতর। সাধারণ মানুষ আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইট (www.bmd.gov.bd) থেকে আবহাওয়া ও দুর্যোগ সম্পর্কে তথ্য জানতে পারে। সংবাদপত্র ও বিভিন্ন গণমাধ্যমকর্মী অধিদফতরের আবহাওয়াবিদদের সঙ্গে কথা বলেন এবং সংস্থাটির ওয়েবসাইট থেকেও তথ্য নেন।
অথচ আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইট একেবারে ডাউন হয়ে আছে। অ্যাড্রেস সার্চ দিলে লেখা উঠছে- This site can`t be reached
এ বিষয়ে আবহাওয়া অধিদফতরের একজন কর্মকর্তা বলেন, ওয়েবসাইট ডাউন হয়ে গেছে। ফণির আপডেট জানতে একসঙ্গে বেশি গ্রাহক হিট করছেন। এ কারণে এমনটা হয়েছে। পুনরায় সচল করার চেষ্টা চলছে।



 

Show all comments
  • আল ইমরান ৩ মে, ২০১৯, ১১:৪৬ এএম says : 0
    দেশটা,আসলেই ডিজিটাল হচ্ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ