Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রংপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা :  রংপুরে দিনমজুরকে  হত্যার দায়ে ৩ জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদ-াদেশ প্রদান করা হয়ছে। গতকাল (বৃহস্পতিবার) রংপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক আবু জাফর মোঃ কামরুজ্জামান এই দ-াদেশ দেন। ফাঁসির দ-প্রাপ্তরা হলেন পীরগাছা উপজেলার ছোট কল্যানি এলাকার মৃত বছির উদ্দিনের পুত্র ফরহাদ হোসেন, সৈয়দ আলীর পুত্র নুর মোহাম্মদ মিয়া, তোজাম উদ্দিনের পুত্র আব্দুল। আর যাবজ্জীবন দ-প্রাপ্ত হয়েছেন একই এলাকার আব্দুছ ছাত্তার।
মামলা সূত্রে জানা গেছে, পীরগাছা উপজেলার কল্যাণী ইউনিয়নের ছোট কল্যাণী এলাকার দিনমজুর সিদ্দিক হোসেনের স্ত্রী একই এলাকায় আব্দুছ ছাত্তারের বাড়িতে গৃহকর্মীর কাজ করতো। আব্দুছ ছাত্তার সিদ্দিক হোসেনের স্ত্রীকে প্রায়ই কু-প্রস্তাব দিত।
ঘটনাটি স্ত্রী সিদ্দিক হোসেনকে জানালে এ নিয়ে ছাত্তারের সাথে কথাকাটাকাটি হয়। ছাত্তার সিদ্দিককে প্রাণনাশের হুমকি দেয়। এই ঘটনার জের ধরে ১৯৯৩ সালের ৩০ সেপ্টেম্বর বাড়ির পার্শ্ববর্তী একটি বাঁশঝাড়ে সিদ্দিক হোসেনের লাশ পাওয়া যায়। বিষয়টি ধামাচাপা দিতে প্রথমে মামলাটি পীরগাছা থানায় ইউডি মামলা হিসেবে রেকর্ড  করা হয়। পরবর্তীতে ১৯৯৪ সালে ৬ এপ্রিল পুলিশ বাদি হয়ে এটিকে হত্যা মামলায় স্থানান্তর করেন। মামলাটি পরবর্তীতে সিআইডিতে স্থানান্তর করা হয়। ২০০৩ সালে তৎকালিন  সিআইডি’র পরিদর্শক আনোয়ার হোসেন  তদন্ত শেষে ৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্য-প্রমাণ শেষে বৃহস্পতিবার ওই মামলার রায় ঘোষণা করা হয়। রায়ে এক নং আসামী ছোট কল্যাণী এলাকার মৃত জমির উদ্দিনের পুত্র আব্দুছ ছাত্তার অন্ধ  হয়ে যাওয়ার তাকে যাবজ্জীবন কারাদ- ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদ- দেয়া হয়। এছাড়া ৩ জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-ের আদেশ দেয়া হয়।
রাষ্ট পক্ষের মামলা পরিচালনা করেন পিপি ফারুক মোহাম্মদ রিয়াজুল করিম আসামী পক্ষের মামলা পরিচালনা করেন আব্দুর রহমানসহ বেশ কজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ