Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন বছর কারাভোগের পর দেশে ফিরলো ৭ বাংলাদেশী

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে তিন বছর কারাভোগের পর ৭ বাংলাদেশী যুবককে বেনাপোল চেকপোস্ট দিয়ে গত রাতে বাংলাদেশে হস্তান্তর করেছে বিএসএফ।
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদের বেনাপোল চেকপোস্ট দিয়ে ইমিগ্রেশন পুলিশ ও বিজিবি সদস্যদের কাছে হস্তান্তর করে। ফেরত আসা যুবকরা হচ্ছে- হারুন অর রশিদ (২৪), হিমেল হোসাইন (২৪), রানা ইসলাম (২৩), মিলন হোসেন (২৩) ও শফিকুল ইসলাম (৩৫), রুবেল হোসেন (২৩), মাঈনুর রহমান (২৫), তারা সবাই কুষ্টিয়া ও রাজশাহী জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, ফেরত আসা যুবকরা অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে গিয়ে কেরালা অঞ্চলে একটি ইটভাটায় কাজ করার সময় পুলিশ তাদের আটক করে জেলহাজতে পাঠায়। পরবর্তীতে ওই মামলার সাজার মেয়াদ তিন বছর শেষে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগে ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা বাংলাদেশে ফেরত আসেন। ফেরত আসা বাংলাদেশিদের ইমিগ্রেশনের কার্যাদি শেষে বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন বছর কারাভোগের পর দেশে ফিরলো ৭ বাংলাদেশী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ