Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গমাতা গোল্ড কাপ ফাইনালে লাওস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

কিরগিজস্তানকে বিশাল ব্যবধানে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের প্রথম আসরের ফাইনালে উঠেছে লাওস। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পের হ্যাটট্রিকে ৭-১ গোলের জয় পায় লাওস। প্রতিযোগিতায় তিন ম্যাচেই জয় পেল দলটি।
‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার পথে মঙ্গোলিয়াকে ৫-০ ও তাজিকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল লাওস। আজ দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও মঙ্গোলিয়া। এ ম্যাচে বিজয়ী দলের সঙ্গে আগামী শুক্রবার একই মাঠে শিরোপা লড়াইয়ে নামবে লাওস।
ম্যাচের একাদশ মিনিটে পের গোলে এগিয়ে যায় লাওস। ২২তম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে বলের নিয়ন্ত্রণ নিয়ে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন এই মিডফিল্ডার। প্রথমার্ধের শেষ দিকে আসকারোভার গোলে ম্যাচে ফেরার আভাস দেয় কিরগিজস্তান। কিন্তু এই পর্যন্তই! দ্বিতীয়ার্ধে উল্টো একের পর এক গোল হজম করে শেষ চারে উঠার স্বপ্ন চূর্ণ হয় ‘বি’ গ্রুপ রানার্সআপদের। ৫৩, ৫৭ ও ৭৪তম মিনিটে গোল খেয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা। ৮৬তম মিনিটে দর্শনীয় গোলে হ্যাটট্রিক পূরণ করেন পে। শেষ দিকে আরও এক গোল করে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লাওস।
গ্রুপে কিরজিগস্তানকে ২-১ গোলে হারিয়েছিল স্বাগতিক বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ