Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ন্যাম ফ্ল্যাট : এমপি পরিবার ছাড়া অন্য কেউ থাকলেই বিদ্যুৎ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

সংসদ সদস্যদের জন্য নির্ধারিত ভবনের ফ্ল্যাটে তাদের পরিবারের সদস্য নন এমন কেউ বসবাসের প্রমাণ পেলে তাৎক্ষণিক ওই ফ্ল্যাটের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি চিফ হুইপ নুর-ই আলম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, মাহবুব আরা বেগম গিনি, মো. আবু জাহির, নূর মোহাম্মদ, মনজুর হোসেন, আশেক উল্লাহ রফিক এবং শওকত হাচানুর রহমান (রিমন)।
এছাড়া বিশেষ আমন্ত্রণে হুইপ সামশুল হক চৌধুরী ও আবু সাইদ আল মাহমুদ স্বপন, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের কোষাধ্যক্ষ মো. এনামূল হক, সাবেক চিফ হুইপ আ,স,ম, ফিরোজ এবং মো. আব্দুস শহীদ বৈঠকে অংশ নেন।
সংসদ সচিবালয় জানায়, বৈঠকে জাতীয় সংসদের বন্ধকৃত ৭ নম্বর গেট (বিমান মোড়) খুলে দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। তবে ওই গেট দিয়ে শুধু এমপি, মন্ত্রী, প্রতিমন্ত্রী, এবং উপমন্ত্রী পদমর্যাদার ব্যক্তিদের চলাচল নিশ্চিতের সুপারিশ করা হয়। সেই সঙ্গে মহিলা এমপিদের জন্য অফিস কক্ষ বরাদ্দ দেয়ারও সুপারিশ করেন কমিটির সদস্যরা। বৈঠকে নাখালপাড়া ১, ২ ও ৩ নম্বর সংসদ সদস্য ভবন এমপিদের জন্য রেখে ৪, ৫, ৬ ও ৭ নম্বর ভবনের সম্পূর্ণ প্রশাসনিক নিয়ন্ত্রণ অস্থায়ী ভিত্তিতে এসএসএফের কাছে হস্তান্তরের সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে শেরে বাংলানগরে এমপিদের নামে বরাদ্দকৃত অফিসের তত্ত¡াবধান ও ভাড়া আদায়ের দায়িত্ব মেম্বারস ক্লাবের পরিবর্তে হোস্টেল শাখায় হস্তান্তর, সংসদ-সদস্য ভবনে একটি মসজিদ নির্মাণের সম্ভাব্যতা যাচাই, অধিবেশন বন্ধের সময়ে সংসদ সদস্য ভবনে পরিচ্ছন্নতাকর্মী অব্যাহত রাখা, হুইপদের বাসভবন যথাযথভাবে সংস্কার এবং সংসদের সব জায়গায় একই ধরনের বৈদুতিক বাল্ব লাগানোর ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ