Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিএসইতে সূচক কমলেও সিএসইতে বেড়েছে

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ সপ্তাহের তৃতীয় কার্যদিবস গতকাল মঙ্গলবার ঢাকা স্টক
এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে তবে লেনদেন সামান্য বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন উভয় বেড়েছে। দিন শেষে দুই স্টক এক্সচেঞ্জেই দর বেড়েছে। বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের দাম বেড়েছে। বাজার বিশ্লেষণে দেখা গেছে, মঙ্গলবার দিন শেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে দশমিক ২৫ পয়েন্ট কমে চার হাজার ৩৯৪ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়া সূচক ডিএসইএস দশমিক ৩৩ পয়েন্ট কমে ১ হাজার ৭৩ পয়েন্ট এবং ডিএস ৩০ সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ৭০৪ পয়েন্টে দাঁড়িয়েছে।
দিন শেষে ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯২ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা গত কার্য দিবসের চেয়ে ২৩ কোটি টাকা বেশি। গত কার্যদিবস রোববার লেনদেন হয়েছিল ৩৬৯ কোটি টাকা। ডিএসইতে ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৮টির, কমেছে ১২৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি প্রতিষ্ঠানের শেয়ারের।
দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই ৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৫০৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সার্বিক সূচক সিএসসিএক্স ১০ পয়েন্ট বেড়ে ৮ হাজার ২৩৫ পয়েন্ট, সিএসই ৫০ সূচক দশমিক ১২ পয়েন্ট বেড়ে ৯৯৬ পয়েন্টে এবং সিএএসপিআই ১৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৫৪২ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক দশমিক ৯৬ পয়েন্ট কমে ৯৪৪ পয়েন্টে অবস্থান করছে।
এদিন সিএসইতে মোট ২৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ৮৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন
হয়েছে ২৫ কোটি টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসইতে সূচক কমলেও সিএসইতে বেড়েছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ