Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাফিক আইন ভঙ্গ করায় ৮৯ পথচারীকে আর্থিক দণ্ড

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

জেব্রা ক্রসিং ও ফুট ওভারব্রিজ ব্যবহার না করে ট্রাফিক আইন ভঙ্গ করে মূল রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে পার হওয়ার দায়ে ৮৯ জন পথচারীকে আর্থিক জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদেরকে এ জরিমানা করা হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) যৌথভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম এ দণ্ড প্রদান করেন।
ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, যাত্রাবাড়ীর কয়েকটি সড়কে জেব্রা ক্রসিং ও ফুট ওভারব্রিজ থাকা সত্তে¡ও অনেকে ঝুঁকি নিয়ে রাস্তায় হাত দেখিয়ে পার হয়। এতে এক দিকে জীবনের ঝুঁকি যেমন থাকে অন্যদিকে যানচলাচলের গতি কমিয়ে দেয় তারা। এ কারণে ভ্রাম্যমান আদালত বসিয়ে সর্বনিম্ন ২০ থেকে ২০০ টাকা পর্যন্ত পথচারীদের জরিমানা করা হয়েছে। তিনি বলেন, ৮৯ জনের কাছ থেকে ১৫ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ঢাকাবাসীকে সচেতন করতে এ ধরনের উদ্যোগ চলমান থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাফিক আইন ভঙ্গ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ