Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ন্যাশনাল ডিফেন্স কোর্সের অংশগ্রহণকারীদের প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণকারী ৮৫ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা গতকাল ঢাকার শেরেবাংলা নগরস্থ প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন করেন। ১৬ টি দেশের ৩১ জন বিদেশী এবং ৫৪ জন দেশী প্রশিক্ষণার্থী এই দলে অন্তর্ভুক্ত রয়েছেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এ উপলক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সন্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভূঁইয়া সভায় সভাপতিত্ব করেন। সভায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরা হয়। পরিদর্শনকারী কর্মকর্তাদের দেশের প্রতিরক্ষা ব্যবস্থার বিভিন্ন বিষয় সম্পর্কে সভায় অবহিত করা হয়। অংশগ্রহনকারী সদস্যরা আর্ন্তজাতিক ক্ষেত্রে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর ভূমিকা ও কর্মকান্ডের প্রশংসা করেন। এ সময় ন্যাশনাল ডিফেন্স কলেজ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। -আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ