Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুরসহ ৪ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৮:০০ পিএম | আপডেট : ৮:৫৬ পিএম, ২৫ এপ্রিল, ২০১৯

প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে দিনাজপুরসহ উত্তরের ৪টি জেলায় শুরু হওয়া অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। রাত ৮ টা থেকেই শুরু হয়েছে যান চলাচল।
আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা থেকে রাত ৮ টা পর্যন্ত দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে শ্রমিক নেতৃবৃন্দের সাথে প্রশাসনের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নিহত বাস চালক জালাল উদ্দিনের ভুমিহীন পরিবারকে ৫ শতক জমি প্রদান, আড়াই লাখ টাকা ব্যায়ে ওই জমিতে বসবাসের জন্য বাড়ী তৈরী এবং প্রতিমাসে তার পরিবারকে ৩ হাজার টাকা প্রদানের আশ্বাস দেন জেলা প্রশাসক মাহমুদুল আলম। এ সময় ঘটনায় দায়ের করা মামলার তদন্ত অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আশ্বাস দেয়া হয়।
বৈঠকে জেলা প্রশাসক মাহমুদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক বজলুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার কাজেম উদ্দিন, বাংলাদেশ মটর পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় সভাপতি আব্দুল গফুর মিয়া, দিনাজপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক ফজলে রাব্বী, ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক সাদাকাতুল বারীসহ পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী জেলার পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় উপস্থিত সকল শ্রমিক নেতৃবৃন্দের সম্মতিক্রমে বাংলাদেশ মোটর পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় কমিটির সভাপতি আবদুল গফুর মিয়া ধর্মঘট প্রত্যাহারের ঘোষনা দেন। সভা স্থল থেকেই সকল মহলে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি জানিয়ে দেয়া হলে রাত ৮টা থেকেই সকল রুটে যানবাহন চলাচল শুরু হয়ে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ