Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী যুব আন্দোলনকে প্রহরীর দায়িত্ব নিতে হবে

যৌন সন্ত্রাস রোধের আহবান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় প্রেসক্লাবে মুফতি সৈয়দ ফয়জুল করীম


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেছেন, গত সাড়ে তিন মাসে ধর্ষণের নজিরবিহীন রেকর্ড সৃষ্টি হয়েছে। এটা দেশ, জাতি ও সার্বভৌমত্বের জন্য লজ্জাকর বিষয়। ফেনীর মাদরাসা মেধাবি ছাত্রী নুসরাতকে যৌন লালসার শিকার হয়ে নির্মমভাবে মৃত্যুবরণ করতে হয়েছে। ে যৌন সন্ত্রাস প্রতিরোধে ইসলামী যুব আন্দোলনকে প্রহরীর দায়িত্ব পালন করতে হবে। কোনো রাষ্ট্র এবং সভ্য জাতি এভাবে বেঁচে থাকতে পারেনা।
গতকাল সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। তিনি যৌন নিপীড়নের চলমান এই পরিস্থিতিকে “যৌনসন্ত্রাস” আখ্যা দিয়ে বলেন, জাতীয় চরিত্রের এই ধ্বংস প্রতিরোধে প্রশাসনের ভ‚মিকা সন্তোষজনক নয়। নগর সভাপতি মুফতি মানসুর আহমদ সাকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহনগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারী জেনারেল মাওলানা নেছারউদ্দীন,জানে আলম সোহেল, মাওলানা মুক্তাদির হোসাইন মারুফ, মাওলানা রাশেদ বিন ম্ঈুন।
মাওলানা শফিকুর রহমান আমকুনির মৃত্যুতে শোক
ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সিলেটের বরেণ্য আলেম ও জমিয়তে উলামায়ে ইসলামের সহ-সভাপতি মাওলানা শফিকুর রহমান আমকুনির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। পীর সাহেব মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ