Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৬ এএম

চার্চে নিহত ১৩

ইনকিলাব ডেস্ক : দক্ষিণ আফ্রিকার উপকূলবর্তী প্রদেশ কাওজুলু নাটালে একটি চার্চের দেয়াল ধসে অন্তত ১৩ জন নিহত ও আরও অনেকে আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে। বিবিসি দেশটির জরুরি সেবা বিভাগের বরাত দিয়ে বলছে, চার্চ ধসে ১৩ জন নিহত ছাড়াও আহত আরও ২৯ জনকে দ্রæত হাসপাতালে ভর্তি করা হয়েছে। খ্রিস্টীয় পর্বোপলক্ষে গ্রাম্য যাজকের প্রদত্ত অর্ঘ্য দেয়ার জন্য চার্চটি নির্মিত। রয়টার্স।

 

বাবা-মাকে ক্ষমা
ইনকিলাব ডেস্ক : নিজেদের ১৩ সন্তানকে শেকল দিয়ে বেঁধে রেখে এবং না খেতে দিয়ে মৃত্যুর দ্বারপ্রান্তে নিয়ে যাওয়া যুক্তরাষ্ট্রের এক দম্পতিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। ক্যালিফোর্নিয়ার একটি আদালত শুক্রবার ডেভিড টুরপিন (৫৭ ও লুইস টুরপিনকে (৫০) সন্তানদের নির্যাতন, দুর্ব্যবহার ও বাড়িতে কারাগার বানিয়ে আটকে রাখাসহ ডজনখানেক অপরাধে দোষী সাব্যস্ত করে আজীবন কারাদন্ডাদেশ দেয়। বিবিসি।


ট্রেন লাইনচ্যুত
ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশে পূর্বা এক্সপ্রেস নামে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ২০ জন আহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে রাজ্যের কানপুর এলাকার রুমা রেল স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। শুক্রবার সকাল ৮টায় হাওড়া থেকে যাত্রা করে হাওয়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেসে নামের ট্রেনটি। রাত ১২টা ৫ মিনিটে কানপুর সেন্ট্রালে পৌঁছানোর কথা ছিল। কিন্তু রাত ১২টা ৫৪ মিনিট নাগাদ রুমা স্টেশনের কাছে পৌঁছালে ট্রেনের ১০টি কামরা লাইনচ্যুত হয়ে যায়। টাইমস অব ইন্ডিয়া।


ইবোলা কর্মী হত্যা
ইনকিলাব ডেস্ক : ডিআর কঙ্গোতে ছড়িয়ে পড়া ইবোলা মোকাবেলায় কাজ করে যাওয়া এক স্বাস্থ্য কর্মীকে দেশটির পূর্বাঞ্চলীয় বুতাম্বো নগরীর একটি হাসপাতালে শুক্রবার গুলি করে হত্যা করা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) এ কথা জানায়। সংস্থাটি আরও জানায়, ডা. রিচার্ড ভ্যালেরি মৌজোকো বুতাম্বো বিশ্ববিদ্যালয় হাসপাতালে বন্দুক হামলায় নিহত হন। ইবোলা ছড়িয়ে পড়া রোধে সহায়তা করতে সেখানে তাকে দায়িত্ব দেয়া হয়েছিল। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ