Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় সওজের সড়ক নির্মাণ বন্ধ, যুবলীগের ১০ নেতাকর্মীর নামে অভিযোগ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ৬:০৮ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় যুবলীগের নেতাকর্মীদের বাধায় সড়ক ও জনপদের নির্মাণাধীন ৬ কিলোমিটার ৮শত মিটার সড়কের কাজে বন্ধ হয়ে গেছে। এমনকি ওই সড়কের কাজে নিয়োজিত ঠিকাদার প্রতিষ্ঠানের সাইড ইঞ্জিনিয়ারসহ কয়েকজনকে তুলে নিয়েও মারধর করার অভিযোগ রয়েছে যুবলীগ নেতাকর্মীদের নামে। পরে এ ঘটনায় ঠিকাদার প্রতিষ্ঠান বাদী হয়ে আশুলিয়া থানায় যুবলীগের ১০ নেতাকর্মীর নামে একটি অভিযোগ দিয়েছেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান সাগর বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক গোপাল বলেন, আশুলিয়ার জিরাবো-তৈয়বপুর থেকে কাচপুর পর্যন্ত সড়ক ও জনপদের ৬ কিলোমিটার ৮শত মিটার রাস্তা নির্মাণের জন্য তার মালিকানাধীন সাগর বিল্ডার্স নামের ঠিকাদার প্রতিষ্ঠানকে অনুমোদন দেওয়া হয়। এই কাজে ৩২ কোটি টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। গত দুই মাস আগে থেকেই ঠিকাদার প্রতিষ্ঠান ওই প্রকল্পের কাজ শুরু করে দেয়। তবে কাজ শুরুর পর থেকেই স্থানীয় যুবলীগ নেতা কবির সরকারের লোক সোহেল মোল্লা নেতাকর্মীদের নিয়ে সড়কের কাজে বাধা দিতে থাকে। এক পর্যায়ে ওই ঠিকাদার প্রতিষ্ঠান সড়কে ইট, বালু সরবরাহের জন্য ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহ্বায়ক সোহেল মোল্লার ইয়াকুব এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানকে একটি ওয়ার্ক অর্ডার দেয়। এর পর থেকেই যুবলীগ নেতা ১ নম্বর ইট না দিয়ে ২ নম্বর ইট ও নি¤œ মানের বালু সরবরাহ করতে শুরু করে। এছাড়াও ২ গাড়ী ইট দিয়ে ৪ গাড়ি ্ইটের ক্যাশ মেমোতে স্বাক্ষর করিয়ে নেয়। এসব কাজে বাধা দেওয়ায় গত রবিবার (১৪ এপ্রিল) ঠিকাদার প্রতিষ্ঠানের সাইড ইঞ্জিনিয়ার মাজহারুল ইসলাম, পল্লাত ও রাকিবুলকে উঠিয়ে বেড়িবাধ এলাকায় নিয়ে যায় যুবলীগ নেতা। পরে তাদেরকে মারধর করে সাদা স্টাম্প ও বেশ কিছু খালি ক্যাশ মেমোতে স্বাক্ষর করিয়ে নেয়। এছাড়াও তাদের সঙ্গে থাকা ওই প্রজেক্টেরে বিভিন্ন কর্মকর্তাদের মারধর করে সওজের কাজ বন্ধ করে দেয় যুবলীগ নেতা ও তার লোকজন।
ব্যাবস্থাপনা পরিচালক আরো অভিযোগ করে বলেন, যুবলীগ নেতার চাপের মুখে তাদেরকে ওয়ার্ক অর্ডার দিতে বাধ্য হই। এরপর ওয়ার্ক অর্ডার পেয়ে নি¤œ মানের ইট বালু সরবরাহ ও তাদের কর্মকর্তাদের মারধর করে কাজ বন্ধ করে দিয়েছে।
পরে এ ঘটনায় শুক্রবার রাতে প্রজেক্ট ইনচার্য মো: রাসেল বাদী হয়ে সওজের কাজে বাধা, মারধরের অভিযোগে যুবলীগের ১০ নেতাকর্মীর নামের আশুলিয়া থানায় একটি অভিযোগ দিয়েছেন।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহ্বায়ক সোহেল মোল্লাসহ ১০ জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
সাইড ইঞ্জিনিয়ার মাজহারুল ইসলাম বলেন, সন্ত্রাসীদের ভয়ে আমরা কর্মস্থলে যেতে পারছিনা।
এঘটনায় ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহ্বায়ক সোহেল মোল্লার সাথে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ