Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে সাড়ে ৩ হাজার আর্সেনিকমুক্ত নলকুপ বসানোর প্রস্তুতি

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৯, ৬:৪৫ পিএম

চাঁদপুরে সাড়ে ৩ হাজার আর্সেনিকমুক্ত নলকূপ স্থাপনের উদ্যোগ নিয়েছে জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ। জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারের ঘোষনা অনুযায়ী আর্সেনিকমুক্ত নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের অধীন চাঁদপুরে জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ জেলার ৭টি উপজেলায় এ প্রকল্প বাস্তবায়ন করছে। শুধুমাত্র মতলব দক্ষিণ উপজেলা ব্যতীত অন্য ৭টি উপজেলার ইউনিয়নে পর্যায়ক্রমে চলতি অর্থবছর থেকে নতুনভাবে নলকুপ বসানো হবে।২০২০-২১ অর্থবছর পর্যন্ত তা চলমান থাকবে।

চাঁদপুর জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহামুদুল কবির বলেন, জেলার ৭টি উপজেলার ইউনিয়নসমূহে ইউপি চেয়ারম্যানগণের তালিকা অনুপাতে যারা ৭ হাজার টাকা নির্ধারিত সরকারি ট্রেজারি চালান জমা দিয়েছেন তাদের বাড়িতেই নলকুপ বসানো হবে। গ্রামীণ মানুষের মাঝে নিরাপদ পানি সরবরাহে আর্সেনিকমুক্ত নলকুপ বসানো হবে। বর্তমানে সবার জন্যে নিরাপদ পানি সরবরাহে সরকার ৩ বছর মেয়াদী এ প্রকল্পটি গ্রহণ করেছে। তিনি জানান, চাঁদপুরে নলকূপ বসানো হলে নিরাপদ পানির সমস্যা আর দেখা দিবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ