Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জনপ্রিয়তার তুঙ্গে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

গত মাসে বিশ্বের সবগুলো সংবাদমাধ্যমে উঠে এসেছিল নিউজিল্যান্ড। মার্চের ১৫ তারিখ ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে জুমার নামাজের সময় বর্বর ও নৃশংস হামলা চালায় অস্ট্রেলীয় সন্ত্রাসী ব্রেন্ডন ট্যারেন্ট। ওই হামলায় নিহত হয়েছিলেন ৫০ জন মুসল্লি।
মসজিদে হামলার পরপরই নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন যেসব পদক্ষেপ নিয়েছিলেন তার প্রতিটিই দেশে-বিদেশে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। তাই এত বড় একটি বিপর্যয়ের এক মাসের মধ্যে দেশটির বাসিন্দাদের কাছে তার জনপ্রিয়তা এখন অতীতের যে কোন সময়ের চেয়ে অনেক বেড়েছে। সম্প্রতি এমন তথ্যই উঠে এসেছে এক জরিপে।
ওয়ান নিউজ পরিচালিত ‘কোলমাল ব্রুনটন জরিপ’-এর ফলাফলে দেখা যায়, প্রধানমন্ত্রী হিসেবে আরডার্নের গ্রহণযোগ্যতা আগের চেয়ে বেড়ে ৫১ শতাংশ হয়েছে। গত ফেব্রুয়ারিতে সর্বশেষ যে জরিপ করা হয়েছিল, তাতে তার গ্রহণযোগ্যতা ছিল ৪৪ শতাংশ। অর্থাৎ এত বড় বিপর্যয় মোকাবেলা করে তার গ্রহণযোগ্যতা আগের চেয়ে সাত শতাংশ বেড়েছে। গত ১৫ এপ্রিল এ জরিপ প্রকাশিত হয়।
গত ১৫ মার্চে ক্রাইস্টচার্চ হামলার পর জাসিন্ডা তাৎক্ষণিকভাবে যে পদক্ষেপ নেন, তাতে একদিকে যেমন দেশের পরিস্থিতি খুব দ্রুত স্বাভাবিক হয়ে আসে, তেমনি পুরো বিশ্ব তার প্রশংসায় মেতে ওঠে। আর এবারের জরিপে তারই প্রতিফলন ঘটেছে আরেকবার।
জরিপের ফল প্রকাশের পর এ ব্যাপারে জাসিন্ডা আরডার্ন শুধু বলেন, আমি শুধু সর্বোচ্চ ক্ষমতা দিয়ে আমার দায়িত্ব পালন করেছি। এদিকে জরিপের ফলে দেখা গেছে, প্রধান বিরোধীদল ন্যাশনাল পার্টির নেতা সিমন ব্রিজের জনপ্রিয়তা মাত্র পাঁচ শতাংশ।
উল্লেখ্য, ২০১৭ সালে ক্ষমতা গ্রহণের পর জরিপে জনপ্রিয়তার দিক দিয়ে এটিই জাসিন্ডা আরডার্নের সর্বোচ্চ অবস্থান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ