Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুর্সিতে বসেই পাকিস্তানের সঙ্গে বৈঠক ভারতের নয়া প্রধানমন্ত্রীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

২৩ মে লোকসভা নির্বাচনের ফলে প্রধানমন্ত্রী যেই হোন না কেন, ক্ষমতায় এসেই তার প্রথম কাজ হবে পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক নীতি কী হবে, তা নির্ধারণ করা। কারণ জুনের প্রথমে সাংহাইতে বেশ কয়েকটি দেশের প্রধানদের বৈঠকে যোগ দিতে হবে তাঁকে। আর সেখানেই প্রথম বৈঠক হবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে।
পুলওয়ামা হামলা এবং তার পরে বালাকোট এয়ার স্ট্রাইকের জেরে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। ভারতের লোকসভা নির্বাচন নিয়েও সম্প্রতি একাধিক মন্তব্য করেছে পাক প্রশাসন। নতুন সরকার আসার পর ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের উন্নতি হবে বলে আশা প্রকাশ করেছেন ভারতে পাকিস্তানের বিদায়ী রাষ্ট্রদূত সোহেল মেহমুদ। কুর্সিতে বসার পর নতুন প্রধানমন্ত্রীর প্রথম বৈঠকই হবে পাকিস্তানের সঙ্গে।
এছাড়া জুন জি-২০ বৈঠকে যোগ দিতে ওসাকা যাবেন নয়া প্রধানমন্ত্রী। বছরের দ্বিতীয় ভাগ ঠাসা থাকবে একাধিক আন্তর্জাতিক বৈঠকে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ