Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কষ্টে জিতল ইউনাইটেড

প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১:১৭ এএম

ন্যু ক্যাম্পে অপেক্ষা করছে কঠিনতম পরীক্ষা। এর আগে এভাবে নিশ্চয় জিততে চাননি ওলে গানার সুলশার। পুরো ম্যাচে দুর্দান্ত খেলল ক্রিস্টাল প্যালেস। এরপরও ম্যানটেস্টার উইনাইটেড জয় নিয়ে মাঠ ছাড়েছে পল পগবার দুটি পেনাল্টি গোলের সুবাদে।

শনিবার ওল্ড ট্রাফোর্ডে প্রিমিয়ার লিগের ম্যাচে সফরকারী দলকে ২-১ গোলে হারায় ম্যান ইউ। এই জয়ে আর্সেনালকে ছয়ে নামিয়ে পাঁচে উঠে এসেছে ওলে গানার সুলারের দল। অবশ্য আর্সেনালের হাতে একটি ম্যাচ বেশি আছে। চারে থাকা চেলসির চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে ম্যান ইউ।

তিন দিন বাদে চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের দ্বিতীয় লেগে বার্সেলোনার মাঠে খেলতে নামবে উইনাইটেড। প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গেরেছিল ইংলিশ জায়ান্টরা।

ঘরের মাঠে এদিন ম্যাচের ১৯তম মিনিটে প্রতিপক্ষে ডি বক্সে রবার্টের ফাউলের শিকার হন হুয়ান মাতা। স্পট-কিক থেকে স্বাগতিক দলকে এগিয়ে নেন পগবা। আর ৮০ তম মিনিটে ফরাসি বিশ্বকাপজয়ী মিডফিল্ডারের পা থেকে আসে জয়সূচক পেনাল্টি গোলটি। এবার ক্রিস্টাল প্যালেসের ডি বক্সে ফাউলের শিকার হন অ্যান্থনি মার্শিয়াল। মৌসুমে এ নিয়ে স্পট-কিক থেকে সাত গোল করলেন পগবা।

তবে পুরো ম্যাচেই বেশিরভাগ সময় বলের দখল রেখে দারুণ খেলা করে সফরকারীরা। ম্যাচের নবম মিনিটেই তারা এগিয়ে যেতে পারত। ফিলিপ অ্যান্ডারসনের প্রচেষ্টা অফসাউডের কারণে বাতিল হয়। বিরতি থেকে ফিরে এই ব্রাজিলিয়ানই অবশ্য স্কোরবোর্ডে সমতা আনেন। এরপর প্যালেসেকে একাধিকবার গোলবঞ্চিত করেন রেড ডেভিল গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

দিনের প্রথম ম্যাচে পয়েন্ট তালিকার তলানির দল হাডার্সফিল্ডকে ৪-০ গোলে উড়িয়ে দেয় টটেনহাম হটস্পার। হ্যাটট্রিক করেন লুকাস মৌরা। অন্য গোলটি করেন ভিক্টোর ওয়ানিমা।

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে তিন দিন পরেই নামতে হবে ম্যানচেস্টার সিটির মাঠে। দলে তাই এদিন অনেকগুলো পরিবর্তন আনেন মাউরিসিও পচেত্তিনো। বিশ্রাম দেন নিয়মিত একাদশের বেশ কয়েকজনকে। এই জয়ে চেলসিকে টপকে পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে স্পার্সরা।

পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পেতে পয়েন্ট তালিকার শীর্ষ চার নিয়ে লড়াইটা জমে উঠেছে বেশ। আর বাকি ৫টি করে ম্যাচ। ৬৭ পয়েন্ট টটেনহামের, ৬৬ চেলসির। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ৬৩ পয়েন্ট নিয়ে ছয়ে। ৬৪ পয়েন্ট ম্যার ইউর।

৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮০।

এক নজরে ফল

টটেনহাম ৪ : ০ হাডার্সফিল্ড

ব্রাইটন ২ : ০ কার্ডিফ

পুলহাম ২ : ০ এভারটন

সাউদাম্পটন ৩ : ১ উলভস

ম্যান ইউ ২ : ১ ক্রিস্টাল প্যালেস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ