Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কারাগারেই খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র চলছে

বগুড়ায় গণঅনশনে রুহুল কুদ্দুস দুলু

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক বন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারেই তিলে তিলে হত্যার ষড়যন্ত্র চলছে। তার মুক্তি চাইলে ঘরে বসে থাকলে চলবেনা তীব্র গণআন্দোলন গড়ে তুলে তাকে কারাগার থেকে বের করে আনতে হবে। বিএনপির রাজধানী ও দুর্গ বগুড়া থেকেই এই আন্দোলনের সূচনা হবে। গতকাল শনিবার দুপুরে বগুড়া জেলা বিএনপি আয়োজিত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত কারামুক্তি ও ফরমায়েশী সাজা বাতিলের দাবিতে আয়োজিত এক গণঅনশন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু এসব কথা বলেন।
তিনি সুদানের উদাহরণ উল্লেখ করে বলেন, সুদানের জনগণ প্রমাণ করে দিয়েছে জনগণের প্রতিবাদের কাছে স্বৈরশাসক ও তাদের সামরিক সহযোগীরাও কত অসহায়।
কর্মসূচিতে সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। বক্তব্য রাখেন দলের জেলা সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান, সিনিয়র নেতা ও সাবেক এমপি অ্যাডভোকেট হাফিজুর রহমান, ফজুলল বারী তালুকদার বেলাল, মহিলা দরের সভাপতি লাভলী রহমান, জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ার, জেলা স্বেচ্ছা সেবকদলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমু, সাবেক উপজেলা চেয়োরম্যান আলী আজগর তালুকদার হেণা, সাবেক উপজেলা চেয়ারম্যান আহসানুল তৈয়ব জাকির, পেশাজীবী নেতা ডা. মামুনুর রশীদ মিঠু, অ্যাডভোকেট আব্দুল বাছেদ প্রমুখ ।
গণঅনশনে প্রধান অতিথির বক্তব্যে রুহুল কুদ্দুস দুলু আরও বলেন, ক্ষমতায় থাকাকালে বিএনপি বগুড়ায় ব্যপপক উন্নয়ন করেছে, গ্যাসের সংযোগ দিয়েছে। যার সুফল এখন সবাই ভোগ করছে। আবার সুযোগ পেলে বগুড়াকে সিটি কর্পোরেশন করবে । তিনি প্রশ্ন রেখে বলেন, গত ১২ বছরে বগুড়ায় কি উন্নয়ন হয়েছে ? এই সরকার ভোট কারচুপির সরকার। গত প্রহসনের নির্বাচনে জাতি গণতন্ত্র ও বাকস¦াধীনতা হারিয়েছে। তীব্র গণআন্দোলনের মাধ্যমে এখন খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, ফিরিয়ে আনতে হবে গণতন্ত্র হারানো বাকস্বাধীনতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ