Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বারানসিতে লড়াই নমো-প্রিয়াঙ্কা’র?

নয়া রিপোর্টে জোর জল্পনা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

‘আমি জানতে চাই, ৫ বছরে আপনি কী করেছেন!’ গাজিয়াবাদে এক নির্বাচনী সভা থেকে সরাসরি আক্রমণ করেছিলেন প্রধানমন্ত্রীকে। রায়বরেলির সভা থেকে কর্মী-সমর্থকদের জিজ্সে করেছিলেন, ‘বারানসী থেকে লড়ব আমি?’ ইঙ্গিত দিচ্ছিলেন আগে থেকেই, এবার বারানসী থেকেই প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে প্রার্থী হতে ইচ্ছুক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র। জাতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, মোদীর বিরুদ্ধে ভোটে প্রতিদ্ব›িদ্বতা করতে আগ্রহ প্রকাশ করেছেন খোদ প্রিয়াঙ্কাই। তবে এই নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেননি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী।
আজ তক-এর রিপোর্ট অনুযায়ী, বারানসী থেকে লড়ার ইচ্ছা প্রকাশ করেছেন সোনিয়া-তনয়া। পূর্ব উত্তরপ্রদেশে কংগ্রেসের দায়িত্বে থাকা দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কার ঘনিষ্ঠ মহল স‚ত্রে এমনই দাবি করেছে ওই সংবাদমাধ্যম।
প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনে বিজেপি-র নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বহুজন সমাজবাদী পার্টি, সমাজবাদী পার্টি, আম আদমি পার্টি ও কংগ্রেস প্রত্যেকেই প্রার্থী দিয়েছিল। তবে নিকটতম প্রতিদ্ব›দ্বী অরবিন্দ কেজরিওয়ালের থেকে ৩ লাখ ৭১ হাজার বেশি ভোট পেয়ে মোট ৫ লাখ ৮১ হাজার ভোটে জয়ী হয়েছিলেন নরেন্দ্র মোদী। তবে রাজনৈতিক মহলের মতে, প্রিয়াঙ্কা বারানসী থেকে প্রার্থী হলে তার বিরুদ্ধে হয়ত প্রার্থী দেবে না মায়াবতী-অখিলেশ জোট। সেক্ষেত্রে ভোট ব্যাংকে ফায়দা হবে কংগ্রেস নেত্রীর। প্রিয়াঙ্কা নিজেও মনে করেন, গতবারের মতো মোদী হাওয়া আর নেই।
স¤প্রতি প্রিয়াঙ্কা অভিযোগ করেছিলেন, নিজের নির্বাচনী কেন্দ্র বারানসীর গ্রামের মানুষদেরই উপেক্ষা করেছেন প্রধানমন্ত্রী। তার কথায়, ‘বারানসীর গ্রামে গিয়ে জিজ্ঞাসা করেছিলাম, প্রধানমন্ত্রী আপনাদের সঙ্গে কথা বলেন? তারা জানিয়েছিলেন, উনি আসেন বক্তৃতা করেন, চলে যান।’
১৯ মে ভোটগ্রহণ বারানসীতে। রাজনৈতিক মহলের একাংশের মতে, শেষমুহূর্তে প্রিয়াঙ্কার নাম ঘোষণা করে চমক দিতে পারে কংগ্রেস। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ