Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওল্ড ট্রাফোর্ডে বার্সার জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ৩:২২ এএম | আপডেট : ৪:০৪ এএম, ১১ এপ্রিল, ২০১৯

ঘরের মাঠে ভক্তদের প্রত্যাশা পূরণ করতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে পারলেও শেষ বাধা ডেভিড ডি হেয়াকে ফাঁকি দিতে পারলেন না মেসি-সুয়ারেজরা। তবে প্রতিপক্ষের দেওয়া আত্মঘাতী গোলে জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে সফরকারী বার্সেলোনা।

বুধবার রাতে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে স্বাগতিক দলকে ১-০ গোলে হারায় আর্নেস্তো ভালভার্দের দল। পাঁচবারের প্রচেষ্টায় ম্যান ইউর মাঠে বার্সার এটি প্রথম জয়। আগের চার ম্যাচের দুটিতে হেরেছিল কাতালান দলটি, অন্য দুটি ড্র।

পুরো ম্যাচে ওলে গানার সুলশারের ম্যান ইউ লক্ষ্যে কোন শটই রাখতে পারেনি। অন্যদিকে জর্ডি আলবা, লিওনেল মেসি ও ফিলিপ কুতিনহোকে গোলবঞ্চিত করেন রেড ডেভিল গোলরক্ষক ডি হেয়া। শেষ পাঁচ ম্যাচে সুলশারের দলের এটি চতুর্থ পরাজয়।

শুরু থেকেই বলের দখল নিয়ে আক্রমনে ওঠে বার্সা। ১২তম মিনিটে তারা পেয়ে যায় কাঙ্খিত জালের দেখা। বাম প্রান্ত থেকে ডানে উঁচু করে লুইস সুয়ারেজকে উদ্দেশ্য করে বল ভাসিয়ে দেন মেসি। পোস্টের কাছ থেকে উরুগুয়ান তারকার নেওয়া হেড লুক শ’য়ের গায়ে লেগে জালে জড়ায়। এসময় রেফারি অফসাইডের বাঁশি বাজালে বার্সার গোল উদযাপনে ভাটা পড়ে। তবে ভিএআরের সহায়তা নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি।

৩১তম মিনিটে স্মলিংয়ের ধাক্কায় মারাত্মক আঘাত পান মেসি। খেলা বন্ধ রেখে বেশ কিছু সময় মাঠে শুশ্রুষা নিতে দেখা যায় বার্সা অধিনায়ককে। এসময় তার নাক দিয়ে রক্ত গড়িয়ে পড়ছিল। পাঁচ মিনিট পর অরক্ষিত ফিলিপ কুতিনহোর শট পা দিয়ে ঠেকান গোলরক্ষক।

৪০তম মিনিটে মার্কাস র‌্যাশফোর্ডের ক্রসে সুবিধাজনক জায়গা থেকে হেড নিয়ে লক্ষ্যে রাখতে পারেননি দিয়োগো দালোত।

দ্বিতীয়ার্ধে প্রথম সুযোগ পায় ম্যান ইউ। ৫৪তম মিনিটে র‌্যাশফোর্ডের জোরালো ভলি বারের উপর দিয়ে উড়ে যায়। দশ মিনিট পর নেলসন সেমেদোর বাড়ানো বল পেয়ে লক্ষ্যের বাইরে শট নেন সুয়ারেজ।

৮৩তম মিনিটে ডি বক্সের ঠিক বাইরে ফ্রি-কিক পায় বার্সা। মেসির নেয়া গড়ানো শট সতীর্থের গায়ে লেগে লক্ষ্যেই ছিল; কিন্তু গতি না থাকায় সহজেই বলের নিয়ন্ত্রন নেন গোলরক্ষক। পরের মিনিটে পেরেইরার গোলমুখে বাড়ানো বলে রাশফোর্ড শট নেয়ার আগেই ছুটে এসে বিপদমুক্ত করেন জেরার্ড পিকে।

একই সময়ে অনুষ্ঠিত আরেক ম্যাচে আয়াক্সের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয়ে গিয়েও ১-১ ড্র নিয়ে ফেরে জুভেন্টাস।

আগামী বুধবার রাতে ফিরতি পর্বের ম্যাচে নু ক্যাম্পে ম্যান ইউকে আতিথ্য দেবে বার্সেলোনা। একই সময় ঘরের মাঠে জুভেন্টাস লড়বে আয়াক্সের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ