Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আয়াক্সের মাঠে জুভেন্টাসের ড্র

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ২:৫৯ এএম | আপডেট : ৪:০২ এএম, ১১ এপ্রিল, ২০১৯

ঘরের মাঠে দুর্দান্ত ফুটবল উপহার দিল আয়াক্স। কিন্তু প্রত্যাশিত ফল নিয়ে মাঠ ছাড়া হলো না দলটির। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটে প্রথম লেগের ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স প্রদর্শণ করতে পারেনি জুভেন্টাসও। তবে ক্রিশ্চিয়ানো রোনালদোর নৈপুণ্যে মূল্যবান অ্যাওয়ে গোল নিয়ে ফিরেছে মাসসিমিলিয়ানো অ্যালেগ্রির দল।

বুধবার রাতে আমস্টার্ডামের ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে দুদলের মধ্যকার ম্যাচটি ১-১ ড্র হয়। প্রথমার্ধের শেষ সময়ে সফরকারীদের এগিয়ে নেন রোনালদো। বিরিতি থেকে ফিরেই ডেভিড নেরেসের গোলে সমতায় ফেরে আয়াক্স।

পুরো ম্যাচেই আথিপত্য ছিল স্বাগতিক আয়াক্সের। শুরু থেকেই আক্রমণে ওঠে তারা। পুরো ম্যাচে ১৭ বার তারা লক্ষ্যে শট নেয়, যার মধ্যে ছয়টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে মাত্র ৩৯ শতাংশ বলের দখল রেখে লক্ষ্যে মাত্র একটি শট রাখতে পারে সেরি আ চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধে প্রত্যাশানুযায়ী পারফর্ম না করেও রোনালদোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। প্রায় মাঝমাঠ থেকে ডান প্রান্তে জোয়াও ক্যানসেলোকে বল বাড়িয়ে দ্রুতবেগে ডি বক্সে ঢুকে পড়েন রোনালদো। ক্যানসেলোর মাপা ক্রসে উড়ে গিয়ে দর্শনীয় হেডে বল জালে পাঠান পর্তুগিজ তারকা। চলতি মৌসুমে প্রতিযোগিতায় এটি তার পঞ্চম ও সাকুল্যে রেকর্ড বর্ধিতকরণ ১২৫তম গোল।

বিরতি থেকে ফিরে প্রথম মিনিটেই সমতায় ফেরে আয়াক্স। অনেকটা একক প্রচেষ্টায় বল নিয়ে এগিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ডেভিড নেরেস। বাকি সময়ে সফরকারীদের রক্ষণে তারা একের পর এক আক্রমণ শানিয়েও জালের দেখা পায়নি।

একই সময়ে অনুষ্ঠিত প্রতিযোগিতার অপর ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই মাঠে ১-০ গোলে হারায় বার্সেলোনা।

আগামী বুধবার রাতে ফিরতি পর্বের ম্যাচে নু ক্যাম্পে ম্যান ইউকে আতিথ্য দেবে বার্সেলোনা। একই সময় ঘরের মাঠে জুভেন্টাস লড়বে আয়াক্সের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ