Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিটিকে হারিয়ে সেমির পথে এগিয়ে টটেনহাম

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৩:২৮ এএম | আপডেট : ৩:৪৮ এএম, ১০ এপ্রিল, ২০১৯

ম্যানচেস্টার সিটিকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ চারের পথে এগিয়ে গেল টটেনহাম হটস্পর। প্রিমিয়ার লিগের শীর্ষ তিনে থাকা দুই দলের লড়াইয়ে শেষ দিকে ব্যবধান গড়ে দেন সন হিউন-মিন।
 
মঙ্গলবার রাতে টটেনহাম হটস্পার স্টেডিয়ামে পেপ গার্দিওলার দলকে ১-০ গোলে হারায় মাউরিসিও সারির দল। এরই সঙ্গে ইউরোপিয়ান ফুটবলে নিজেদের নতুন মাঠে জয় দিয়ে যাত্রা শুরু করল ‘স্পার্স’ খ্যাত দলটি।

ম্যাচের ১৩তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ হাতছাড়া করে সিটি। সার্জিও আগুয়েরোর নেওয়া দুর্বল স্পট-কিক বামে ঝাঁপিয়ে রুখে দেন বিশ্বকাপজয়ী ফরাসি গোলরক্ষক হুগো লরিস। ডি বক্সে রাহিম স্টালিংয়ের শট ড্যানি রোজের বাহুতে লাগলে ভিএআরের সহায়তায় পেনাল্টির নির্দেশ দেন রেফারি। প্রথমার্ধে কোন দলই আর তেমন গোলের সুযোগ তৈরি করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ফাবিয়ান ডেল্ফের সঙ্গে বল দখলের লড়াইয়ে গোড়ালিতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন হ্যারি কেইন। চোটের ধরণ দেখে ধারণা করা হচ্ছে, ফিরতি পর্বে মাঠে নামতে পারবেন না ইংলিশ স্ট্রাইকার।

৭৮তম মিনিটে ডানপ্রান্ত দিয়ে এরিকসেনের বাড়ানো বল দারুণ দক্ষতায় দখলে নিয়ে কাছ থেকে সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসনকে পরাস্ত করেন সন হিউন-মিন।

বলের দখলে এগিয়ে থাকলেও উল্লেখ করার মত তেমন সুযোগ তৈরি করতে পারেনি প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন সিটি।

একই সময়ে অনুষ্ঠিত আরেক ম্যাচে ঘরের মাঠে পোর্তোকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে এগিয়ে গেছে লিভারপুল।

আগামী বুধবার ফিরতি লেগে লিভারপুলকে আতিথ্য দেবে পোর্তো। একই সময়ে টটেনহামের বিপক্ষে ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ সিটির সামনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ