Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেষ চারের পথে লিভারপুলের এক ধাপ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৩:১২ এএম | আপডেট : ৩:৪৪ এএম, ১০ এপ্রিল, ২০১৯

লিভারপুলের মাঠে দারুণ খেলেও জালের খোঁজ পেল না পোর্তো। ইংলিশ দলের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জয়ের প্রতিক্ষাও বাড়ল পর্তুগিজ দলটির। প্রথমার্ধে নবি কেইটা ও রবার্তো ফিরমিনোর গোলই শেষ পর্যন্ত ম্যাচের ব্যবধান গড়ে দিল। রক্ষণ দুর্বলতার পরও দারুণ জয়ে সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল ইয়ুর্গুন ক্লপের দল।

মঙ্গলবার রাতে আনফিল্ডের ম্যাচে সফরকারী পোর্তোকে ২-০ গোলে হারায় লিভারপুল। গত মৌসমে একই প্রতিপক্ষকে দুই লেগ মিলে ৫-০ গোলে হারিয়েছিল ‘অল রেড’ খ্যাত দলটি।

ম্যাচের ২৬ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

পঞ্চম মিনিটে রবার্তো ফিরমিনহোর বাড়ানো বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে শট নেন নবি কেউটা। বল একজন ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের চেয়ে দেখা ছাড়া এসময় কিছুই করার ছিল না।

২৬তম মিনিটে আলেক্সান্ডার অর্নল্ডের ক্রসে প্লেসিং শটে সহজেই ব্যবধান দ্বিগুণ করেন ফিরমিনো।

চার মিনিটের ব্যবধানে দুইবার গোলের দারুণ সুযোগ পান পোর্তোর মুসা মারিগা। দুইবারই ফরাসি ফরোয়ার্ডকে গোলবঞ্চিত করেন আলিসন।

প্রথমার্ধে ব্যবধান বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেন দুই স্বাগতিক ফরোয়ার্ড মোহাম্মাদ সালাহ ও ফিরমিনো।

দ্বিতীয়ার্ধে আরো দুইবার গোলের সহজ সুযোগ হাতছাড়া করেন মারিগা। বল দখলে পিছিয়ে থাকলেও এসময় আক্রমণে এগিয়ে ছিল সফরকারীরা। তবে জালের দেখা না পাওয়ায় হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় অতিথিদের।

একই সময়ে লন্ডনের টটেনহাম হটস্পার স্টেডিয়ামে অনুষ্ঠিত আরেক ম্যাচে সফরকারী ম্যানচেস্টার সিটিকে সন হিউন-মিনের একমাত্র গোলে হারায় স্বাগতিকরা।

আগামী বুধবার ফিরতি লেগে লিভারপুলকে আতিথ্য দেবে পোর্তো। একই সময়ে টটেনহামের বিপক্ষে ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ সিটির সামনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ