Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাইক্রোসফট ছাড়লেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

মাইক্রোসফট বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভুটান ও লাওসের দায়িত্বে থেকে পদত্যাগ করেছেন সোনিয়া বশির কবির। মাইক্রোসফটের হয়ে প্রায় পাঁচ বছর দায়িত্ব পালনের পর আনুষ্ঠানিকভাবে চলতি বছরের আগামী ৩০ এপ্রিল থেকে তিনি অবসর নেবেন।
তথ্যপ্রযুক্তি খাতের জনপ্রিয় ব্যক্তিত্ব সোনিয়া বশির প্রযুক্তির মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীকে সক্ষম করার কাজে নিয়োজিত সংস্থা টেক হাবসের প্রতিষ্ঠাতা। এছাড়া তিনি স্বল্পোন্নত দেশগুলোর জন্য প্রতিষ্ঠিত ইউনাইটেড ন্যাশনস টেকনোলজি ব্যাংকের গভর্নিং কাউন্সিল ভাইস চেয়ারম্যান ও বোর্ড মেম্বার, ইউনেস্কো মহাত্মা গান্ধী ইনস্টিটিউট অব এডুকেশন অ্যান্ড পিসের বোর্ড মেম্বার, ফিনটেক স্টার্টআপ ডি মানি ও স্বাস্থ্যবিষয়ক স্টার্টআপ সিনটেকের ভাইস চেয়ারম্যান ও সহপ্রতিষ্ঠাতা এবং ‘অ্যাঞ্জেল ইনভেস্টর’ হিসেবে বহু স্টার্টআপের সঙ্গে যুক্ত আছেন।
ধারণা করা হচ্ছে, অবসরের পরে তিনি কোনো আন্তর্জাতিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের সহায়তায় একটি নতুন প্রযুক্তি প্রতিষ্ঠান চালু করবেন। তবে আপাতত অন্য কোনো আন্তর্জাতিক প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হচ্ছেন না বলে জানিয়ে তিনি বলেছেন, নিজের প্রতিষ্ঠান ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে ‘অ্যাঞ্জেল ইনভেস্টর’ হিসেবে বিনিয়োগ করা বিভিন্ন স্টার্টআপেই বেশি সময় দেবেন তিনি। মাইক্রোসফটের সঙ্গে শেষ সময়টিতে দায়িত্ব হস্তান্তরসংক্রান্ত কর্মকান্ডে আন্তর্জাতিক এ প্রতিষ্ঠানটিকে সহায়তা করবেন তিনি।



 

Show all comments
  • Shah Alam Shishir ১০ এপ্রিল, ২০১৯, ২:০৯ এএম says : 0
    A good bye always offers a new hello
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ