Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের বিশ্বকাপ দল জানা যাবে ১৫ এপ্রিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ১২:৪৭ এএম

বিশ্বকাপ আসতে খুব একটা দেরি নেই। ৩০ মে শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর। ইতিমধ্যে নিউজিল্যান্ড জানিয়ে দিয়েছেন তাদের চূড়ান্ত স্কোয়াড। ভারতও চূড়ান্ত করে ফেলেছে তাদের বিশ্বকাপ দল। ইংল্যান্ডের আসরে কারা খেলতে যাচ্ছেন, সেটা জানতে অপেক্ষা করতে হবে ১৫ এপ্রিল পর্যন্ত।

আগামী ১৫ এপ্রিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের অ্যাওয়ে ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালুরুর। ওই দিনই কোহলির নেতৃত্বে ভারতের বিশ্বকাপ দল ঘোষণা করবে বিসিসিআই।

বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করার শেষ দিন ২৩ এপ্রিল। আইসিসির বেঁধে দেওয়ার এই সময়ের আগেই দল ঘোষণা করতে চায় ভারত। কারণ ২০১১ সালের পর আবারও দেশের মাটিতে শিরোপা আনার লক্ষ্যে খেলোয়াড়দের মানসিকভাবে প্রস্তুত থাকার সময় দিতে চায় তারা। এ উপলক্ষ্যে গত রোববার এক বৈঠকে বিশ্বকাপের দল চূড়ান্ত করতে কোহলি বসেছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকদের সঙ্গে।

গত ফেব্রুয়ারিতে নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানিয়েছিলেন, তারা ২০ জনের দল চূড়ান্ত করে রেখেছেন, সেখান থেকেই বেছে নেওয়া হবে ‘সেরা ১৫’। ‘ক্রিকইনফো’কে দেওয়া সাক্ষাৎকারে প্রসাদ বলেছিলেন, ‘একটা জায়গার জন্য হয়তো শেষ সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে, তাছাড়া বাকি জায়গাগুলোর ব্যাপারে আমরা পরিষ্কার।’ তিনিও এটাও নিশ্চিত করেছিলেন, আইপিএলের পারফরম্যান্স বিশ্বকাপ দল নির্বাচনে প্রভাব ফেলবে না।

অধিনায়ক কোহলিও জানিয়েছিলেন একই কথা। ভারতীয় ব্যাটসম্যানের বক্তব্য ছিল এমন, ‘আইপিএলে খেলোয়াড়রা কেমন করবে, তার ওপর কিছুই নির্ভর করবে না। যদিও দুই-একজন খেলোয়াড় আইপিএলে ভালো করতে না পারে, তাহলেও তারা বিশ্বকাপের চিত্র থেকে বাইরে চলে যাবে না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ