Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জুভেন্টাসের অপেক্ষা বাড়ালো নাপোলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ৬:৩৮ পিএম

হারলেই লিগ শিরোপা তুলে দেওয়া হবে জুণেবটাসের হাতে। এমন হিসাবের সামনে দাঁড়িয়ে ইতালিয়ান সেরি আতে জেনোয়ার সঙ্গে ১-১ ড্র করেছে নাপোলি।
দ্বিতীয় স্থানে থাকা নাপোলি বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসের চেয়ে ২০ পয়েন্ট পিছিয়ে। গতকাল নাপোলি পরাজিত হলেই সাত ম্যাচ হাতে রেখে টানা অষ্টমবারের মত সিরি-আ শিরোপা উঠত জুভেন্টাসের হাতে। শনিবার এসি মিলানকে ২-১ গোলে পরাজিত করে জুভরা। একই সাথে বুধবার রাতে আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচকে সামনে রেখে দলের প্রস্তুতিও ভালভাবেই সেরে নিয়েছে জুভেন্টাস।
আগামী সপ্তাহে পয়েন্ট তালিকার তলানির দল এসপিএএল’র সাথে অন্তত ড্র করতে পারলেই মাসিমিলিয়ানো আলেগ্রির দলের লিগ শিরোপা জয় নিশ্চিত হবে। ইতালিতে এটা হবে পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রথম শিরোপা।
শিরোপা দৌঁড় থেকে ছিটকে পড়া নাপোলি গতকাল ঘরের মাঠ সান পাওলোতে নিজেদের মোটেই মেলে ধরতে পারেনি। এই জেনোয়ার কাছে গত মাসে এবারের মৌসুমে প্রথম পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছিল জুভেন্টাস। ম্যাচের ২৮তম মিনিটে মিডফিল্ডার স্টিফানো স্টুরারো জুভেন্টাসের ব্রাজিলিয়ান মিডফিল্ডার এ্যালানকে ডাইভিং চ্যালেঞ্জ করতে গিয়ে লাল কার্ড দেখে মাঠ ত্যাগ করলে ১০ জনের দলে পরিণত হয় জেনোয়া। লাল কার্ড দেখাতে রেফারি ফ্যাবিজিও পাসকুয়া ভিএআর প্রযুক্তির সহায়তা নেন। ৩৪তম মিনিটে ড্রিয়েস মার্টিনসের গোলে এগিয়ে যায় নাপোলি। কিন্তু বিরতির ঠিক আগে ডারকো লাজোভিট জেনোয়ার পক্ষে সমতা ফেরান।
এই ড্রয়ে জেনোয়া গোলরক্ষক ইনাত রাডুকে এগিয়ে রাখতেই হবে। ম্যাচের শেষের দিকে মার্টিনস ও কালিডু কোলিবেলির দুটি শট দুর্দান্ত দক্ষতায় আটকে দিয়ে জেনোয়াকে এক পয়েন্ট উপহার দেন রাডু।
আগামী সপ্তাহে ইউরোপা লিগে আর্সেনালের মুখোমুখি হবে নাপোলি। সেই ম্যাচকে সামনে রেখে নাপোলি কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘এটা আমাদের জন্য অপ্রত্যাশিত পারফরমেন্স ছিল। এভাবে খেলতে থাকলে লন্ডনে আমাদের জন্য কঠিন সময় অপেক্ষা করছে। আমাদের অবশ্যই জেগে উঠতে হবে। এই দলটির এগিয়ে যাবার সব ধরনের যোগ্যতা আছে। শুধু প্রয়োজন সঠিক সময়ে সঠিক প্রয়োগ। সৌভাগ্যবশত: আর্সেনালের বিপক্ষে ম্যাচের আগে আমাদের হাতে চারদিন সময় রয়েছে।’
এদিকে দিনের অপর ম্যাচে সান সিরোতে ইন্টার মিলানের সাথে গোলশূন্য ড্র করে পয়েন্ট হারিয়েছে আটলান্টা। এর ফলে এসি মিলানের সাথে সমান ৫২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকলেও আটলান্টার জন্য সামনের ম্যাচগুলোতে এগিয়ে যাওয়া কঠিন হয়ে পড়েছে। এবারের সিরি-এ মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ ২০ গোল করা কলম্বিয়ান স্ট্রাইকার ডুভান জাপাটা কাল নিষেধাজ্ঞার কারনে আটলান্টার হয়ে খেলতে পারেননি। আটলান্টার আক্রমনভাগে তার অনুপস্থিতি অনুভূত হয়েছে। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানের থেকে পাঁচ পয়েন্ট এগিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে ইন্টার মিলান। ফেব্রুয়ারিতে বোলোগনার বিপক্ষে পরাজয়ের পর কাল প্রথমবারের মত সান সিরোতে মাঠে নেমেছিলেন ইন্টারের মাওরো ইকার্দি। চুক্তি সংক্রান্ত বিরোধিতায় ছয় সপ্তাহ মাঠের বাইরে ছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ