Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে ধাওয়া খেয়ে পালালো অবৈধ গ্যাস সংযোগকারীরা

প্রকাশের সময় : ২২ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : সাভারে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার সময় পুলিশ ও এলাকাবাসীর বাধার মুখে অবৈধ সংযোগধারীরা পালিয়ে গেছে। গতকাল শনিবার ভোরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের জয়নাবাড়ী কবরস্থানের পাশে এঘটনা ঘটে। এসময় ধাওয়ার মুখে হেমায়েতপুর এলাকার অবৈধ গ্যাস সংযোগধারী খোকন ও জাহাঙ্গীর পালিয়ে যায়। গত পাঁচ দিন ধরে হেমায়েতপুরের বিভিন্ন স্থানে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার হিড়িক চলছে।
সাভার মডেল থানার ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কামরুল হাসান জানান, একটি চক্র প্রতিনিয়ত রাতের আঁধারে হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় অবৈধ গ্যাস সংযোগ দিয়ে বাড়ির মালিকদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। উপজেলার বিভিন্ন স্থানে গ্যাস সংযোগপ্রাপ্ত শিল্প-কারখানা ও আবাসিক সংযোগের গ্যাস সঞ্চালন পাইপ থেকে প্রভাবশালীরা অবৈধভাবে সংযোগ প্রদান করছে। ব্যাহত হচ্ছে শিল্প-কারখানার উৎপাদন। গ্যাসের চাপ কমে যাচ্ছে সিএনজি পাম্পগুলোতে। রাতারাতি কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে দালালচক্রটি। অথচ সরকার কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।
শনিবার ভোরে জয়নাবাড়ি কবরস্থানের পাশে ড্রেনের পাশের মাটি খুড়ে দুই ইঞ্চি পাইপ দিয়ে গ্যাস সংযোগ দেওয়ার চেষ্টা করে ওই এলাকার খোকন ও জাহাঙ্গীর নামের দুই ব্যক্তি। পরে এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবৈধ গ্যাস সংযোগকারীদের ধাওয়া দিলে তারা পাইপ রেখে পালিয়ে যায়। অসাধু কিছু গ্যাস সরবরাহ কোম্পানীর কতিপয় ঠিকাদার নিয়ে চক্রটি গড়ে তোলায় কেউ তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না।
এদিকে এলাকাবাসীরা জানান, রাতের আঁধারে ওইসব গ্যাস সংযোগের সময় শ্রমিকরা পুলিশের হাতে ধরা পড়লেও চক্রটি মোটা অংকের টাকা দিয়ে ছাড়া পেয়ে আবারও গ্যাস সংযোগ দেওয়ার চেষ্টা করে। তিতাস গ্যাসের কর্মকর্তাদের যোগসাজশে এলাকায় শক্তিশালী এ চক্র অবৈধ গ্যাস সংযোগ দেয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: কামরুজ্জামান বলেন, তিতাস অফিস থেকে অভিযোগ দিলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভারে ধাওয়া খেয়ে পালালো অবৈধ গ্যাস সংযোগকারীরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ