Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিনে ওঠা হলো না আর্সেনালের

ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১১:৪৬ পিএম

টটেনহাম হটস্পারকে টপকে তিনে ওঠার সুযোগ ছিল আর্সেনালর সামনে। রোববার এভারটনের মাঠে ১-০ গোলে হেরে সেই সুযোগ হারিয়েছে তারা। 

মাইকেল কিনের অসুস্থতায় ম্যাচের আগ মুহূর্তে দলে জায়গা পান ফিল জাগেইলকা। এই ডিফেন্ডারের একমাত্র গোল গড়ে দেয় ম্যাচের পার্থক্য।

ম্যাচের দুই মিনিট পর এভারটনের বক্সে পড়ে যান আলেক্সান্দ্রে ল্যাকাজেত্তে। কুর্ট জোমা করেছেন দাবি করে পেনাল্টির আবেদন জানায় গানাররা। কিন্তু রেফারি কেভিন ফ্রেন্ড তা প্রত্যাখ্যান করেন।

এভারটন এগিয়ে যায় ১০ মিনিটে। লম্বা থ্রোয়ে আর্সেনালের বক্সে বল পান জাগেইলকা, কাছের পোস্ট থেকে লক্ষ্যভেদ করেন তিনি।

দিগনে ও রিচার্লিসনের সমন্বিত চেষ্টায় স্বাগতিকরা ব্যবধান দ্বিগুণ করতে পারতো। কিন্তু আন্দ্রে গোমেসের জোরালো শট গোলবারের উপর দিয়ে যায়।

আর্সেনাল হতাশা নিয়ে শেষ করে প্রথমার্ধ। ২০১৬ সালের মে মাসের পর লিগে প্রথমবার শুরুর ৪৫ মিনিটে একাধিক শট নিতে ব্যর্থ তারা।

দ্বিতীয়ার্ধে অ্যারন রামজি ও পিয়েরে এমেরিক অবেমেয়াংকে মাঠে নামায় আর্সেনাল। কিন্তু তাতেও ভাগ্য বদলায়নি তাদের। বরং অতিথি গোলরক্ষক বার্নড লেনোকে ব্যস্ত থাকতে হয়েছে এভারটনের আক্রমণ ঠেকাতে।

৬০ মিনিটে বড় সুযোগ নষ্ট করেন বার্নার্ড। এভারটন ফরোয়ার্ড লক্ষ্যে শট নেওয়ার আগে হোঁচট খান। তিনি দ্বিতীয় শট নিলেও লেনো সময়মতো তাকে আটকে দেন। ৭২ মিনিটে সিগুর্দসনের শট সহজে হাতে নেন গানার গোলরক্ষক। খেলা শেষ হওয়ার ৯ মিনিট আগে আবারও লেনোর দারুণ সেভে ব্যবধান দ্বিগুণ করতে পারেননি বার্নার্ড।

তবে ঠিকই টানা তৃতীয় ম্যাচ জিতে আর্সেনালের সেরা চারে টিকে থাকায় বড় ধাক্কা দিয়েছে এভারটন।

৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে আর্সেনাল। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে তিনে টটেনহাম (৬৪)। গানারদের সমান পয়েন্টে পাঁচে চেলসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ