Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনজেমার জোড়া গোলে জিদানের স্বস্তি

লা লিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১:২৪ এএম

দ্বিতীয় দফা দায়িত্ব নিয়ে নিজের তৃতীয় ম্যাচেই হার দেখতে হয়েছে জিনেদিন জিদানকে। শঙ্কা ছিল এদিনও। পিছিয়ে পড়েছিল তার দল। তবে জোড়া গোল করে শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদকে জয় এনে দিয়েছেন ফরাসী স্ট্রাইকার করিম বেনজেমা। ফলে এইবারের বিপক্ষে ২-১ গোলের স্বস্তির জয় পেয়েছে জিদানের দল।

অবশ্য ম্যাচের প্রথম ১০ মিনিটে দুটি দারুণ সুযোগ পেয়েছিল রিয়াল। একটিতে বেনজেমা বল জালেও পাঠিয়েছিলেন। কিন্তু দুইবারই অফসাইড পজিশনে ছিলেন গ্যারেথ বেল। দ্বাদশ মিনিটে গোল করার মতো সহজ সুযোগ মিলেছিল এইবারেরও। রাফায়েল ভারানের ভুলে বাঁ প্রান্তে বিপদজনক জায়গায় বল পেয়ে যান বার্সেলোনা থেকে ধারে আনা কুকুরেইয়া। ডি বক্সে দারুণ ক্রসও দিয়েছিলেন তিনি। কিন্তু সে বলে পা লাগাতে ব্যর্থ হন মার্ক কারদোনা।

তবে ৩৯ মিনিটে কারদোনার গোলেই এগিয়ে যায় এইবার। এ গোলে অবশ্য দারুণ অবদান রয়েছে গঞ্জালো এসকালান্তের। কুকুরেইয়ার কাছ থেকে বল পেয়ে পাঁচ ডিফেন্ডারের মাঝ দিয়ে নিখুঁত এক পাস দেন এ আর্জেন্টাইন মিডফিল্ডার। আর সে বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষক কেইলর নাভাসের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন কারদোনা।

৫৫তম মিনিটে আবারো জালে বল জড়িয়েছিল রিয়াল। তবে বেনজেমা অফসাইড পজিশনে থাকায় এবারও গোল বাতিল হয় তাদের। তবে তিন মিনিট পর গোল আদায় করে নেয় দলটি। ডান প্রান্ত থেকে আসেনসিওর ক্রস থেকে ফাঁকায় বল পেয়ে যান বেনজেমা। দারুণ এক হেডে বল জালে জড়াতে কোন ভুল করেননি এ ফরাসী।

৭৬ মিনিটে বেল ও লুকা মদ্রিচকে বদলে টনি ক্রুস ও লুকাস ভাসকেসকে মাঠে নামান জিদান। তাতেই বদলে রিয়ালের খেলা। একের পর এক আক্রমণ করতে থাকে দলটি। এগিয়ে যেতেও খুব বেশি সময় নেয়নি দলটি। ৮১ মিনিটে জয় সূচক গোল করেন বেনজেমা। শর্ট কর্নার থেকে আসেনসিওর সঙ্গে বল দেওয়া নেওয়া করে বেনজেমাকে ক্রস দেন ক্রুস। একটি দারুণ হেডে লক্ষ্যভেদ করেন বেনজেমা।  

৮৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করতে পারতেন বেনজেমা। ভাসকেসের কাছ থেকে গোলরক্ষক মার্কো দিমিত্রোভিচকে একা পেয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু গোলরক্ষক বরাবর শট নিয়ে সে সুযোগ মিস করেন এ ফরাসী। পরের মিনিটে তো অবিশ্বাস্য এক মিস করেন বেনজেমা। গোলরক্ষকের ভুলে ফাঁকায় বল পেয়ে যান ভাসকেস। পাস দেন বেনজেমাকে। কিন্তু ফাঁকা বারেও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। বার পোস্টের উপর দিয়ে মেরে সহজ সে সুযোগ মিস করেন এ ফরোয়ার্ড।

ম্যাচের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে অবশ্য বাঁ প্রান্ত থেকে দারুণ এক শট নিয়েছিলেন বেনজেমা। কিন্তু বারপোস্টে লেগে সে বল ফিরে আসলে হ্যাটট্রিকের স্বাদ আর পাওয়া হয়নি তার।

৩১ ম্যাচে ১৯ জয় ও তিন ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। তাদের চেয়ে ১০ ও ২ পয়েন্টে এগিয়ে থেকে পরের ম্যাচে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা (৭০) ও অ্যাতলেতিকো মাদ্রিদ (৬২)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ