Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মালদ্বীপে দুইতৃতীয়াংশ আসনে জয়ের পথে এমডিপি

পার্লামেন্ট নির্বাচন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:২৮ এএম

মালদ্বীপের ডেমোক্রেটিক পার্টি এমডিপি ৮৭ আসনের সংসদ নির্বাচনে প্রায় দুই-তৃতীয়াংশে ঐতিহাসিক জয়ের দিকে এগিয়ে যাচ্ছে। অর্ধেক ভোট গণনার পর এমডিপি প্রার্থীদের ৫৯টি আসনে জয়ী হওয়ার কথা বলা হচ্ছে। দলটি তাদের কর্মী-সমর্থকদের মালের পূর্বাঞ্চলীয় উপক‚লে এক বিশাল সমাবেশে বিজয় উদযাপনের জন্য সমবেত হবার আহ্বান জানিয়েছে। সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ, যিনি রাজধানীতে নবগঠিত সেন্ট্রাল মাঞ্চঙ্গলালি আসন জিতেছেন বলে মনে করেন, তিনি দলের সমর্থকদের নেতৃত্ব দেন।
এর আগে গতকাল অনুষ্ঠিত নির্বাচনে দেশটির ৭৮ শতাংশ ভোটার ভোট দেন। নির্বাচনে ৮৭টি আসনের জন্য প্রতিদ্ব›িদ্বতা করছেন প্রায় ৩৮৬ জন প্রার্থী। সকাল থেকে শুরু হওয়া এ ভোট দুই ঘণ্টার বর্ধিত সময়ের পর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। বন্ধ হওয়ার সময় লাইনে অপেক্ষা করার জন্য ভোট দেয়ার অনুমতি দেয়া হয় এবং ব্যালট বাক্সগুলো সিল হয়ে যাওয়ার আধা ঘণ্টা পর শুরু হয় গণনা।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ৮৭টি আসনের জন্য ৫০১ কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে মালদ্বীপে ৪৯৩টি কেন্দ্র এবং শ্রীলঙ্কা, ভারত, মালয়েশিয়া এবং যুক্তরাজ্যে ৮টি কেন্দ্র ছিল। নির্বাচনে প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সালিহের নেতৃত্বাধীন মালদ্বীপের ডেমোক্রেটিক পার্টি সংখ্যাগরিষ্ঠতা পাবে বলে তিনি আশা করছেন। সূত্র : মালদ্বীপ ইন্ডিপেন্ডেন্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ