Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর উদারতা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন উদারতা দেখিয়ে আবারো আন্তর্জাতিক গণমাধ্যমে খবরের শিরোনাম হয়েছেন। এবার তিনি এক নারীকে সহায়তা করেন। ওই নারী মুদি দোকানে প্রবেশ করে প্রয়োজনীয় সওদা করেন। এরপর তিনি দেখেন তার কাছে মানিব্যাগটি নেই।
এ সময় ওই নারীর সামনেই ছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। জাসিন্ডা পরিস্থিতি বুঝতে পেরে সামনে থাকা নারীর সওদার সব টাকা পরিশোধ করেন। তবে ঘটনা নিশ্চিত করলেও তিনি এ বিষয়ে কোনো কথা বলতে চাননি।
বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, একটি বিপণি বিতানে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সামনে এক নারী সওদা করার পর যখন অর্থ পরিশোধ করতে যাচ্ছিলেন, তখন খেয়াল করলেন তার মানিব্যাগটি নেই।
খুদে বøগ টুইটারে হেলেন বারনেস নামে এক নারী বলেন, বিপণি বিতানে আমার বন্ধু কেনাকাটার পর দেখলেন তিনি মানিব্যাগ আনতে ভুলে গেছেন। তখন তার সঙ্গে থাকা দুই শিশু সন্তানও কান্নাকাটি করছিল। জাসিন্ডা সেটি খেয়াল করে দোকানের সব পাওনা মিটিয়ে দেন। পরে গণমাধ্যম থেকে যখন তাকে প্রশ্ন করা হয়, কেন তিনি ওই নারীকে অর্থ দিয়ে সহায়তা করলেন? জবাবে জাসিন্ডা বলেন, কারণ তিনি ছিলেন একজন মা।
প্রধানমন্ত্রী জাসিন্ডা ৩৮ বছর বয়সে গত বছরের ফেব্রæয়ারিতে একটি কন্যা সন্তানের জন্ম দেন। তার নাম রাখা হয় নেভ। তিনি হলেন পৃথিবীর দ্বিতীয় নারী, যিনি প্রধানমন্ত্রী থাকাকালে সন্তান জন্ম দিয়েছেন। পরে নিজের মেয়েকে সঙ্গে করে তিনি জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও যোগ দিয়েছিলেন। সূত্র : ডন অনলাইন।

 

 



 

Show all comments
  • Sabera Khanom ৬ এপ্রিল, ২০১৯, ১:১১ এএম says : 0
    মানুষের সম্প্রীতির অনুভূতিগুলি অদৃশ্য কারনে বোথা হয়ে গেছে ।
    Total Reply(0) Reply
  • Mohshin Mollah ৬ এপ্রিল, ২০১৯, ১:১২ এএম says : 0
    She is really grate ! নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী মুসলমানদের প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়।
    Total Reply(0) Reply
  • Md Rubel Islam ৬ এপ্রিল, ২০১৯, ১:১৩ এএম says : 0
    নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী মুসলমানের প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন তা নিশ্চয়ই প্রশংসনীয় l নরেন্দ্র মোদির উচিত তার কাছ থেকে শিক্ষা নেওয়া
    Total Reply(0) Reply
  • Muhammad Alamgir ৬ এপ্রিল, ২০১৯, ১:১৩ এএম says : 0
    নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর আচরণ অত্যন্ত প্রশংসনীয় এবং ধন্যবাদ পাওয়ার যোগ্য | আল্লাহ নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর প্রতি অনুগ্রহ করুন |
    Total Reply(0) Reply
  • Monir Chowdhury ৬ এপ্রিল, ২০১৯, ১:১৩ এএম says : 0
    নিউজিল্যান্ডের মাননীয় প্রধানমন্ত্রী কে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই মজলুমের পক্ষ নেয়ার জন্য ও সন্ত্রাসীর বিরোধিতার জন্য
    Total Reply(0) Reply
  • শফিক রহমান ৬ এপ্রিল, ২০১৯, ১:১৪ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডের্ন, আপনি সত্যি সুসভ্য ব্রিটিশদের সুযোগ্য উত্তরসূরী । আপনার মহানুভবতায় একজন মুসলিম হিসেবে আমি আপনার নিকট কৃতজ্ঞ । আমি আপনার সফলতা, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করছি
    Total Reply(0) Reply
  • Niloy Rehman Chowdhury ৬ এপ্রিল, ২০১৯, ১:১৪ এএম says : 0
    জারমানে হিটলারের নাম উচ্চারণ করা জায় না। কারন জারমান সংবিধান ঘৃনিত ব্যক্তির নাম মুখে আনা নিশেধ করে দিয়েছেন। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ উনি জঘন্য ঘৃনিত ব্যক্তির নাম উচ্চারণ করতে নিশেধ করে দিয়েছেন।
    Total Reply(0) Reply
  • Azizur Rahman ৬ এপ্রিল, ২০১৯, ১:১৪ এএম says : 0
    নিউজিল্যান্ডের মাননীয় প্রধানমন্ত্রী কে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই মজলুমের পক্ষ নেয়ার জন্য ও সন্ত্রাসীর বিরোধিতার জন্য।
    Total Reply(0) Reply
  • Saiful Islam ৬ এপ্রিল, ২০১৯, ১:১৪ এএম says : 0
    মুসলিমদের শ্রদ্ধা অনেক বেড়ে যাচ্ছে আপনার প্রতি। শুধুই বক্তৃতায় নয়, শোক যে নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীর হৃদয় থেকে তা স্পষ্ট বুঝাযায়।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ৬ এপ্রিল, ২০১৯, ৫:১০ পিএম says : 0
    জাসিন্ভা আরডের্ন নিউজিল্যান্ডের মুসলমানদের গনহত্যার পর সারাবিশ্বে প্রসংশার জোয়ারে ভাসসেন। আমারা তার এই মানবতার প্রতি গভীর সম্মান জানাচ্ছি। কাওকে ওনি প্রান দেননি। তাদের দেশের কুখ্যাত বর্বর জঙ্গি দ্বারা এই নারকীয় গনহত্যা। ঐ রাষ্ট্র রাষ্ট্রের রাষ্ট্রপতি প্রশাসন এই দায়িত্ব এড়াতে পারে না। আমাদের ক্রিকেট ধ্বংস হয়ে যেত। যদি বাংলাদেশের মাঠিতে হতো এই গনহতাা। সরকার কে কি পরিমাণ দোষারোপ করা হতো ? আর আমাদের প্রধান মন্ত্রী মিয়ানমার সামরিক জান্তার ভয়ংকর হত্যা ক্ষত বিক্ষত রক্ত রন্জিত নারী পুরুষ বৃদ্ধ সহ দশ লক্ষ মানুষের প্রান বাচানোর জন্য। আশ্রয় দিলেন। আমি একশত ভাগ নিশ্চিতরূপে বলতে পারি লক্ষ লক্ষ মানুষের প্রান বাচিয়েছেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রাইজ পাওয়ার কথা এই বিশাল মমতা ময়ী মায়ের মানবতার কাজের শান্তির জন্য নোবেলজয়ী হওয়া উচিত ছিলো। আমাদের দিলেন। মানবতার মায়ের সম্মান। দেশ জাতির কাছে। বিশ্ব সমাজের কাছে প্রশ্ন করতে পারি না। কবে পারেন এই শান্তির জন্য নোবেল প্রাইজ।আর আমাদের প্রধান মন্ত্রীর উদাররতা সাগরের চেয়ে বেশী নয় কি?
    Total Reply(0) Reply
  • Md. Jewel Miah ৬ এপ্রিল, ২০১৯, ৬:২২ পিএম says : 0
    She is really grate ! নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী মুসলমানদের প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ