Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফেতনা থেকে বাঁচাতে ভ্রান্ত সাদপন্থীদের নিষিদ্ধ করুন -মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

সদরঘাট-গাবতলী রোডে মুসল্লীদের অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, দাওয়াত ও তাবলীগের মেহনতের মাধ্যমে সারা দুনিয়া জুড়ে দ্বীন ইসলামের দাওয়াতি কাজ চলে আসছে। তাবলীগের শান্তিপূর্ণ মেহনতের মধ্যে কতিপয় ভ্রান্ত, উগ্র ও মতলববাজলোক ফেতনা ছড়াচ্ছে, তারা মূলত তাবলীগী নয়, ইহুদী-নাসাদের দোষর। ধর্মপ্রাণ মুসলমানদেরকে বিভ্রান্ত ও বিভক্ত করতে এ কুচক্রী মহল মহল্লায় মহল্লায় নানা ষড়যন্ত্রে লিপ্ত। গত ১ ডিসেম্বর দীর্ঘ দিনের ঐতিহ্যবাহী বিশ্ব ইজতিমার টঙ্গী ময়দানকে এরা সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে রক্তাক্ত করেছে। ভ্রান্ত ও সন্ত্রাসী কর্মকাÐে জড়িত থাকায় সাদ ও ওয়াসিফপন্থী এসব এতায়াতী উগ্রহন্থীদের সকল কার্যক্রম নিষিদ্ধ করার দাবী জানান তিনি।
গত ১ ডিসেম্বরে টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দানে আলেম উলামা ও তাবলীগী সাথীদের উপর হামলাকারী গোমরাহ সাদপন্থীদের বিচার কার্যকর ও তাবলীগের নামে বিভিন্ন মসজিদে তাদের ফেতনামূলক কার্যক্রম নিষিদ্ধের দাবীতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। এ দাবীতে গতকাল বাদ জুমা রাজধানী ঢাকার সদরঘাট-গাবতলী রোডে বেইলী ব্রিজের সামনে খেলাফত আন্দোলনের উদ্যোগে হাজার হাজার তৌহিদী জনতা জড়ো হয়। অবরোধে রূপ নেয় আশেপাশের গোটা সড়ক। বিক্ষুদ্ধ তৌহিদী জনতার শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, জাতীয় ইমাম সমাজের মহাসচিব মাওলানা মিনহাজ উদ্দীন, মাওলানা বেলায়েত হোসেন ফিরোজী, মুফতি সাখাওয়াত হুসাইন রাজী, মাওলানা মুজীবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দীন, মুফতি জুনাইদ কাসেমী, মুফতি আ ফ ম আকরাম হুসাইন, মুফতি বশির আহমাদ, মুফতি ইলিয়াছ কাসেমী, মুফতি হাবীবুর রহমান, মুফতি আব্দুর রহমান বেতাগী, মুফতি ফখরুল ইসলাম, মুফতি সাইফুল্লাহ হাবিবী, মুফতি আব্দুর রহমান সারওয়ার, মুফতি খায়রুজ্জামান হুযাইফী।
সভায় বক্তারা বলেন, মুসলিম উম্মাহকে ফেতনার হাত থেকে বাচাতে অবিলম্বে তাদের সকল কার্যক্রম বন্ধ করতে হবে। টঙ্গীর ইজতেমা ময়দানে হামলাকারীদের মূলহোতা ওয়াসিফ গংদেরকে অবিলম্বে গ্রেপ্তার করে শাস্তি দিতে হবে। সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ