Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় উধাও সন্ধানী লাইফ ইন্সিওরেন্স

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ২:৫৩ পিএম

‘সন্ধানী লাইফ ইন্সিওরেন্স কোম্পানির লোকজন সাতক্ষীরা অফিস গুটিয়ে পালিয়েছে। তাদের খুঁজে হয়রানি হচ্ছেন আমার মতো অনেক গ্রাহকই। আমরা এখন আমাদের টাকা ফেরত পাচ্ছি না, তাদের খুঁজেও পাচ্ছি না’ ।
বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে একথা বলেন সাতক্ষীরা শহরের বদ্দিপুর কলোনির আবদুস সবুর গাজি। তিনি বলেন ‘সন্ধানী লাইফ ইন্সিওরেন্স এখন উধাও। কোথায় যাবো কার কাছে যাবো’।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, সাতক্ষীরা সন্ধানী লাইফ ইন্সিওরেন্স কোম্পানির কর্মকর্তা একই এলাকার মোঃ ভন্টুর পুত্র ইয়াসিন আলির মাধ্যমে তিনি ৫২৯০ টাকার একটি পলিসি খোলেন ২০১১ সালের ২০ জুন তারিখে। কিন্তু আর্থিক টানাপড়েনের কারণে তিনি পলিসি টানতে ব্যর্থ হন। তিনি জানান, ২০১৮ সালে ইয়াসিন আলি তাকে জানান ‘ এখন জরিমানাসহ বকেয়া টাকা পরিশোধ করা হলে ১৭ বছর পর এককালিন ৩ লাখ টাকা পাওয়া যাবে’। এ অনুযায়ী তিনি ২০১৮ এর ৩০ জানুয়ারি ইয়াসিনের হাতে ৪২ হাজার ৩২০ টাকা তুলে দেন। কিন্তু এ সংক্রান্ত মানি রিসিট দেওয়ার কথা থাকলেও ইয়াসিন তা দেন নি। এমনকি তাকে আর খুঁজেও পাওয়া যাচ্ছে না। তিনি বলেন, সম্প্রতি সন্ধানী লাইফ ইন্সিওরেন্স এর সাতক্ষীরা জেলা অফিস বড় বাজার সড়কের ওয়ান ব্যাংকের উপরতলায় যেয়ে দেখা যায় তালা বন্ধ। সেখানে কোনো সাইন বোর্ড নেই। এমনকি জেলার দায়িত্বে থাকা সাতক্ষীরা সদর উপজেলার বালিথা গ্রামের সোহেল উদ্দিনের পুত্র আবুল কালাম আজাদ ও তার সহকর্মী কালিগঞ্জের বাগানলতা গ্রামের আছিরুদ্দিনের পুত্র ফারুক হোসেন সাগরেরও কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি জানতে পারেন যে, ইয়াসিন ও আবুল কালাম আজাদ ভারতে অবস্থান করছেন অনেকদিন ধরে। আর তাদের কাছে পলিসি খুলে সাতক্ষীরার বিপুল সংখ্যক গ্রাহক হায় হায় করছেন। আবদুস সবুর জানান, এরা আসলে একটি প্রতারক চক্র। এই চক্রটি নিরীহ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেছে।
আবদুস সবুর সংবাদ সম্মেলনে বলেন, তিনি সম্প্রতি সাতক্ষীরা আমলি আদালতে ইয়াসিন, আবুল কালাম আজাদ ও সাগরের নামে একটি মামলা দায়ের করেছেন। মামলা দায়েরের পর থেকে দুইজন ব্যক্তি তাকে টেলিফোনে হুমকি ধামকি দিচ্ছে। তিনি এ বিষয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ধানী লাইফ ইন্সিওরেন্স
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ